শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

শিরোনাম :
রাশিয়ার দখলে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র

রাশিয়ার দখলে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম কয়লা বিদ্যুৎ কেন্দ্র দখল করল রাশিয়া

ডেস্ক রিপোর্ট::ইউক্রেনের পূর্বাঞ্চল দনেস্কের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র দখল করেছে রুশ সেনারা। এছাড়া ইউক্রেনের দক্ষিণাঞ্চলের তিনটি অঞ্চলে সেনা মোতায়েন আরও বৃদ্ধি করেছে রাশিয়া।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, গত বুধবার রুশ সেনারা জানান, তারা সোভিয়েত আমলের ভুলেহিরস্ক কয়লা বিদ্যুৎকেন্দ্র অক্ষত অবস্থায় দখল করেছে। গত তিন সপ্তাহের মধ্যে এটিই রুশ সেনাদের গুরুত্বপূর্ণ সফলতা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেকসি আরেস্টোভিচ পাওয়ার প্ল্যান্ট দখলের খবরটি নিশ্চিত করেছেন। তবে এটি রাশিয়ার জন্য একটি ছোট্ট কৌশলগত সুবিধা বলে তিনি দাবি করেন।

তিনি বলেন, দক্ষিণে রাশিয়ার পুনরায় সেনা মোতায়েন আক্রমণাত্মক থেকে কৌশলগত আত্মরক্ষামূলক অবস্থান গ্রহণ হিসেবে দেখা হচ্ছে। মেলিতোপোল, জাপোরিঝঝিয়া ও খেরসন অঞ্চলে পুনরায় সেনা মোতায়েন করা হচ্ছে।

অন্যদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলের শহর খেরসন পুনরায় দখলমুক্ত করতে সর্বোচ্চ চেষ্টা করবে বলে নিশ্চিত করেছে ইউক্রেন।

আর ইউক্রেনের দক্ষিণাঞ্চলের বাহিনী জানায়, গত ২৪ ঘণ্টায় তারা রুশ সেনাদের ৬৬টি সামরিক ঘাঁটি, তিনটি ট্যাংক এবং দুইটি অস্ত্রের মজুত ধ্বংস করেছে।

ইউক্রেনীয় বাহিনী ও খেরসনের দিনিপ্রো নদীর ওপর নির্মিত সেতুর ওপর হামলা চালিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। তবে রুশ কর্মকর্তারা বলেছেন, সেতুর পরিবর্তে সেনাদের নদী পারাপারে তারা পন্টুন ব্রিজ ও ফেরি ব্যবহার করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana