সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন মহাজোটের হেভিওয়েট প্রার্থী হাসানুল হক ইনু হোয়াইক্যং পুলিশ ফাড়ির অভিযান: দেশীয় ৩ অস্ত্র উদ্ধার : আটক-২ শরীয়তপুরে নিজেই ঘুরে ঘুরে পোস্টার ব্যানার টাঙাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী!
রাশিয়ার দখলে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র

রাশিয়ার দখলে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম কয়লা বিদ্যুৎ কেন্দ্র দখল করল রাশিয়া

ডেস্ক রিপোর্ট::ইউক্রেনের পূর্বাঞ্চল দনেস্কের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র দখল করেছে রুশ সেনারা। এছাড়া ইউক্রেনের দক্ষিণাঞ্চলের তিনটি অঞ্চলে সেনা মোতায়েন আরও বৃদ্ধি করেছে রাশিয়া।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, গত বুধবার রুশ সেনারা জানান, তারা সোভিয়েত আমলের ভুলেহিরস্ক কয়লা বিদ্যুৎকেন্দ্র অক্ষত অবস্থায় দখল করেছে। গত তিন সপ্তাহের মধ্যে এটিই রুশ সেনাদের গুরুত্বপূর্ণ সফলতা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেকসি আরেস্টোভিচ পাওয়ার প্ল্যান্ট দখলের খবরটি নিশ্চিত করেছেন। তবে এটি রাশিয়ার জন্য একটি ছোট্ট কৌশলগত সুবিধা বলে তিনি দাবি করেন।

তিনি বলেন, দক্ষিণে রাশিয়ার পুনরায় সেনা মোতায়েন আক্রমণাত্মক থেকে কৌশলগত আত্মরক্ষামূলক অবস্থান গ্রহণ হিসেবে দেখা হচ্ছে। মেলিতোপোল, জাপোরিঝঝিয়া ও খেরসন অঞ্চলে পুনরায় সেনা মোতায়েন করা হচ্ছে।

অন্যদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলের শহর খেরসন পুনরায় দখলমুক্ত করতে সর্বোচ্চ চেষ্টা করবে বলে নিশ্চিত করেছে ইউক্রেন।

আর ইউক্রেনের দক্ষিণাঞ্চলের বাহিনী জানায়, গত ২৪ ঘণ্টায় তারা রুশ সেনাদের ৬৬টি সামরিক ঘাঁটি, তিনটি ট্যাংক এবং দুইটি অস্ত্রের মজুত ধ্বংস করেছে।

ইউক্রেনীয় বাহিনী ও খেরসনের দিনিপ্রো নদীর ওপর নির্মিত সেতুর ওপর হামলা চালিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। তবে রুশ কর্মকর্তারা বলেছেন, সেতুর পরিবর্তে সেনাদের নদী পারাপারে তারা পন্টুন ব্রিজ ও ফেরি ব্যবহার করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana