শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
রুশ-মার্কিন সংঘর্ষের শঙ্কা!

রুশ-মার্কিন সংঘর্ষের শঙ্কা!

ন্যাশনাল ডেস্ক:ইউক্রেনকে দূরপাল্লার যুদ্ধাস্ত্র পাঠাবে না যুক্তরাষ্ট্র। মঙ্গলবার জো বাইডেনের দেওয়া এমন বক্তব্য বদলে গেল বুধবারই। রাশিয়ার চলমান সামরিক আগ্রাসন মোকাবিলায় ইউক্রেনকে উন্নত রকেট সিস্টেম সরবরাহ করতে সম্মত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। শক্তিশালী বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনীয় সেনারা যেন নির্ভুলভাবে রুশ লক্ষ্যবস্তুতে আঘাত হানতেই এই অস্ত্র পাঠাবেন তিনি। আর এতেই ক্ষোভে ফুঁসে উঠেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তারই বহিঃপ্রকাশ হিসাবে বুধবার মস্কো হুঁশিয়ার করে দিয়ে বলেছে, বাইডেনের এ সিদ্ধান্তে রুশ-মার্কিন সংঘর্ষের শঙ্কা তৈরি হলো। আলজাজিরা, এএফপি, রয়টার্স।

বুধবার এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, বাইডেনের সম্মতিতে ৭০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজের অংশ হিসাবে পূর্ব ইউরোপের দেশটিতে দূরপাল্লার অস্ত্র পাঠাবে ওয়াশিংটন। প্রেসিডেন্টের এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র ইউক্রেনকে উচ্চ গতিশীল আর্টিলারি রকেট সিস্টেম সরবরাহ করছে, যা ৮০ কিলোমিটার (৫০ মাইল) দূরের লক্ষ্যবস্তুতে নির্ভুলভাবে আঘাত করতে পারে। মূলত রাশিয়ার অভ্যন্তরে হামলার জন্য ইউক্রেন এই ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে না বলে কিয়েভ ‘আশ্বাস’ দেওয়ার পর সেগুলো পাঠানো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana