শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশি সাংবাদিকদের প্রবেশে বাধা নেই

রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশি সাংবাদিকদের প্রবেশে বাধা নেই

রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশি সাংবাদিকদের প্রবেশে বা সংবাদ সংগ্রহের ক্ষেত্রে কোনরকম বিধিনিষেধ নেই। তারা সেখানে অবাধে সংবাদ সংগ্রহ করতে পারবেন। তবে বিদেশী সাংবাদিকরা রোহিঙ্গা  ক্যাম্পে  কাজ করার ক্ষেত্রে পূর্বানুমতির প্রয়োজন রয়েছে।

রোববার (১০ অক্টােবর) দুপুরে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন।

সভায় কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের বলেন, সম্প্রতি রোহিঙ্গা শিবিরে প্রবেশের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর বাধার শিকার হচ্ছেন সাংবাদিকরা। তাদের অধিকার ক্ষুন্ন করা হচ্ছে। তারা স্বাধীনভাবে সংবাদ সংগ্রহ করতে পারছেন না।

তিনি প্রশ্ন করেন, রোহিঙ্গা শিবিরে সাংবাদিক প্রবেশের ক্ষেত্রে কোন বিধিনিষেধ আরোপ করা হয়েছে কিনা।

এ বিষয়ে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ব্যাখ্যা চান অতিরিক্ত শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মোয়াজ্জম হোসাইনের কাছে।

জবাবে তিনি বলেন, বাংলাদেশী সাংবাদিকদের রোহিঙ্গা শিবিরে প্রবেশের ক্ষেত্রে কোন বিধিনিষেধ নেই।

এসময় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ রোহিঙ্গা শিবিরে পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা করার জন্য দায়িত্বরত প্রত্যেক সংস্থার প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana