মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন দিন

সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন দিন

সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধিনে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দিন।
টেকনাফ উপজেলা উত্তরের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে অধ্যাপক মাহবুবুর রহমান।
বার্তা পরিবেশক::
অদ্য ১৯জুলাই বিকাল ২ টায় হ্নীলা শাহ আবুল মন্জুর সাহিত্য পাঠাগার মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা উত্তরের ব্যবস্থাপনায়-বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটু সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন, অথর্ব প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতি রোধ করে জনদুর্ভোগ লাঘবের দাবীতে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, স্বাধীনতা পরবর্তী একটি সুষ্ঠু নির্বাচন এবং দেশের নাগরিকরা তাদের ভোটাধিকার প্রয়োগের জন্য বারবার রক্ত দিয়েছে, সংগ্রাম করেছে। এর ধারাবাহিকতা স্বাধীনতার ৫৩ বছর ও অব্যাহত রয়েছে। যা স্বাধীন একটি দেশ হিসেবে বাঙালি জাতির জন্য অত্যন্ত লজ্জার।
এ অবস্থা আর চলতে দেয়া যায় না। দেশে যাতে স্বাধীনভাবে একটি নির্বাচন কমিশন গঠিত হয়, মানুষ যাতে নির্ভীগ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সর্বোপরি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যাতে অনুষ্ঠিত হয় সেই লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম আমীর পীর সাহেব চরমোনাই যে জাতীয় সরকারের ডাক দিয়েছেন তা এখন সময়ের অপরিহার্য দাবিতে পরিণত হয়েছে। দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিতকরণের জন্য জাতীয় সরকারের কোন বিকল্প নেই। তাই অনতিবিলম্বে জাতীয় সরকার গঠনের মধ্য দিয়ে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে হবে। ইসলামি আন্দোলনের উপজেলা সভাপতি মাওলানা তৈয়ব আরমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা দিলদারের পরিচালনায় অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান বক্তার গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি টেকনাফের কৃতি সন্তান মেধাবী ছাত্রনেতা হাফেজ নুরুল বশর আজিজি সাহেব প্রধান বক্তা তার বক্তব্যে বলেন অথর্ব নির্বাচন কমিশন গঠনের পর থেকে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তার সবই দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। বর্তমান নির্বাচন কমিশনার চরমভাবে ব্যর্থ হয়েছে। সেজন্য অনতিবিলম্বে নির্বাচন কমিশন ভেঙ্গে দিতে হবে, প্রধান নির্বাচন কমিশনারসহ সকলকে পদত্যাগ করতে হবে। পাশাপাশি দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য এবং দেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য সংখ্যাানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রচলন করতে হবে। দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতি সাধারণ মানুষকে দিশাহারা করে তুলেছে। দ্রব্যমূল্যের লাগামহীনতা দূর করার মধ্য দিয়ে দেশের মানুষকে মুক্তি দিতে হবে।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আন্দোলনের সম্মানিত সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, সহ সভাপতি মাওলানা আবুল হাশেম বিশেষ বক্তার বক্তব্য রাখেন ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মোঃ জুনায়েদ এতে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন উপজেলা (উত্তর) সহ সভাপতি মাওলানা মুফতি ওমর ফারুক,সহ সভাপতি মাওলানা আব্দুল্লাহ, এসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা এনামুল হক মন্জুর, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামাল উদ্দিন,
প্রচার ও দাওয়া সম্পাদক মাওলানা জসিম উদ্দিন সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুবকর,দপ্তর সম্পাদক মাওলানা দিলদার আহমদ, সহ প্রচার সম্পাদক মাওলানা ইউনুস আরমান ইসলামী যুব আন্দোলন টেকনাফ উপজেলা উত্তরের সভাপতি মাওলানা আব্দুল খালেক জিহাদীসহ উপজেলা নেতৃবৃন্দ। সম্মেলনে ইসলামী আন্দোলনের তৃণমূল প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana