1. banglahost.net@gmail.com : rahad :
  2. teknafnews24@gmail.com : tahernaeem :
সাক্ষ্য দিতে না আসায় আদালতে ওসি কে এক টাকা জরিমানা - Teknaf News24
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গণকমিশনের আইনি ভিত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী টেকনাফের আলোচিত ভুট্টো হত্যা মামলার ৪ আসামি আটক করেছে পুলিশ পুলিশের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগানো প্রচারবিমুখ এক চিকিৎসকের গল্প অবশেষে ৯৫৯ ইউক্রেনীয় যোদ্ধা রাশিয়ার কাছে আত্মসমর্পণ বছরে দেশ থেকে ৬৪ হাজার কোটি টাকা পাচার হচ্ছে- জিএম কাদের এমপি ’ মৃত ব্যক্তির আবেদনে গ্রেফতারি পরোয়ানা, ৩২ দিন কারাভোগ এবার স্বায়ত্তশাসিত-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মীদেরও বিদেশ সফর বন্ধ! মসজিদের ভিতরে আশ্রয় নিয়েও প্রাণে রক্ষা পেলনা নাজিরপাড়ার ভুট্টো আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যু:৪০ দিনের শোক ঘোষণা :প্রাইভেট প্রতিষ্ঠান বন্ধ থাকবে ৩দিন সত্য কথা’ বলার জন্য ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানালেন মির্জা ফখরুল

সাক্ষ্য দিতে না আসায় আদালতে ওসি কে এক টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট ::
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১১৮ বার পঠিত

পরপর ছয়বার সমন পাঠানো হলেও সাক্ষ্য দিতে না আসায় পাবনার আমিনপুর থানার ওসি রওশন আলীকে এক টাকা জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ দণ্ড দেন।

জরিমানার টাকা পরিশোধ না করলে আদালতের কার্যক্রম যতক্ষণ চলবে ততক্ষণ ওসির কারাদণ্ডেরও আদেশ দেওয়া হয়। তবে পুলিশ পরিদর্শক রওশন আলী জরিমানার এক টাকা পরিশোধ করেছেন। পরে আদালতের পেশকার হেমন্ত বর্মন সোনালী ব্যাংকের মাধ্যমে টাকাটি রাষ্ট্রীয় কোষাগারে জমা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করে জানান, রওশন আলী আগে পাবনা জেলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) কর্মরত ছিলেন। ২০১৮ সালে ৬ আগস্ট নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে আটক করে একটি মামলা করেন। ওই মামলায় অন্যসব সাক্ষীরই সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। তবে তথ্যসংগ্রহকারী হিসেবে এ পুলিশ কর্মকর্তাকে সাক্ষ্য দেওয়ার জন্য পরপর ছয়বার সমন পাঠানো হয়। কিন্তু তিনি আদালতে আসেননি।

তিনি আরও জানান, পরে আদালত এই পুলিশ কর্মকর্তার হোয়াটস অ্যাপে আদালতের সমনের ছবি পাঠান। এতেও কোনও উত্তর না দিয়ে তিনি সাক্ষ্য দেওয়া থেকে বিরত থাকেন। ফলে মামলার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়। তাই গত ২৬ জানুয়ারি তাকে একটি কারণ দর্শানোর নোটিশ পাঠান আদালত। কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে এই নোটিশ পাঠানো হয়। এরপর মামলার নির্ধারিত দিনে মঙ্গলবার হাজির হন ওসি। এ সময় তিনি ক্ষমা প্রার্থনা করেন। তবে আগেও সমন অবজ্ঞা করার রেকর্ড থাকায় এবং কোনও অনুশোচনা না থাকায় আদালত ন্যায় বিচারের স্বার্থে ওসিকে জরিমানা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs