Logo

‘সাবলীল অভিনয়ের জন্যই মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন কাদের’

‘বদি’ খ্যাত স্বনামধন্য অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যুর গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার এক শোক বার্তায় তিনি বলেন, ‘সাবলীল ও স্বতঃস্ফূর্ত অভিনয়ের জন্য তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’

এর পাশাপাশি প্রধানমন্ত্রী আব্দুল কাদেরের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল কাদের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি চতুর্থ স্টেজের ক্যানসারে আক্রান্ত ছিলেন। সম্প্রতি আবার করোনায়ও আক্রান্ত হন।

দীর্ঘদিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন এই অভিনেতা। দেশের একাধিক হাসপাতালে সিটি স্ক্যান করিয়ে জানা যায়, তার পেটে টিউমার। এরপর গত ১৫ ডিসেম্বর তাকে চেন্নাইয়ের ক্রিশ্চিয়ান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নীরিক্ষার পর তার ক্যানসার ধরা পড়ে।

তবে অভিনেতার শারীরিক অবস্থা খুবই খারাপ হওয়ায় চিকিৎসকরা তাকে কেমোথেরাপি দেয়ার সাহস পাননি। পরে পরিবারের সিদ্ধান্তে তাকে গত ২০ ডিসেম্বর দেশে ফিরিয়ে এনে ওইদিনই এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা পরীক্ষা করালে পরদিন ফল পজিটিভ আসে।

এর দুদিন পরই খবর ছড়িয়ে পড়ে, অভিনেতা আব্দুল কাদের মারা গেছেন। কিন্তু সেই খবর পরে গুজব বলে প্রমাণিত হয়। কিন্তু এবার সেই গুজবই সত্যি হয়ে গেল। না ফেরার দেশে চলে গেছেন ছোট পর্দা ও ‘ইত্যাদি’ অনুষ্ঠানের নিয়মিত শিল্পী আব্দুল কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs