শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
সেন্টমার্টিনগামী জাহাজ ও রিসোর্ট মালিককে ৬০হাজার টাকা জরিমানা

সেন্টমার্টিনগামী জাহাজ ও রিসোর্ট মালিককে ৬০হাজার টাকা জরিমানা

সরকারি নির্দেশ অমান্য করায় সেন্টমার্টিনগামী জাহাজ ও রিসোর্ট মালিককে ৬০হাজার টাকা জরিমানা

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ।

প্রবাল দ্বীপে সমুদ্রে ময়লা আবর্জনা ফেলার অভিযোগে এবং সরকারি নির্দেশ অমান্য করায় সেন্টমার্টিনগামী পর্যটকবাহী তিনটি জাহাজ ও দুটি রিসোর্টকে জরিমানা করেছে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তর। গতকাল বিকেলে টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

এ বিষয়ে সেন্টমার্টিনে দায়িত্বে থাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক বলেন, পর্যটকবাহী জাহাজ থেকে ময়লা ফেলার অভিযোগে এমভি পারিজাত, এম ভি ফারহান ও বে ক্রুজ ইন্টারন্যাশনাল জাহাজকে ২০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়া পরিবেশ আইন অমান্য করায় কিংশুক ইকো বিচ রিসোর্টের মালিক পক্ষকে ৫০ হাজার টাকা এবং প্রবাল তুলে সীমানা কাজে ব্যবহার করায় আরও একটি রিসোর্টকে ১০ হাজার টাকা জরিমানাসহ বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে।
টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, প্রবাল দ্বীপ রক্ষায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিদের্শনা পাওয়ার পর থেকে দ্বীপে যৌথভাবে তারা কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় কক্সবাজার-টেকনাফ রুটে চলাচলকারী সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহজ থেকে রান্নার ময়লা আবর্জনা ও চিপসের প্যাকেট সমুদ্রে ফেলার দায়ে তিনটি জাহাজকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরিবেশগত সংকটাপন্ন এলাকা দ্বীপ নিয়ে সরকারের যে ১৩টি নির্দেশনা রয়েছে সেগুলো বাস্তবায়নে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana