মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ

হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ

কক্সবাজারের টেকনাফ উপজেলার ১নং হোয়াইক্যং ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন ২নং হ্নীলা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী মুহাম্মদ নুরুল হক। ফলে এখন থেকে তিনি উপজেলার ২টি ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করবেন। কক্সবাজার জেলা রেজিস্ট্রার মোঃ মনিরুল ইসলাম গত ৬ জুন আদেশটিতে স্বাক্ষর করেন।

আদেশে জানানো হয়, টেকনাফ উপজেলার ১নং হোয়াইক্যং ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মোঃ আখতার কামাল নুরী এর নিকাহ রেজিস্ট্রার লাইসেন্স আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিভাগ বিচার শাখায় বাতিল হওয়ায় উক্ত নিকাহ্ রেজিস্ট্রারের অধিক্ষেত্রাটি শূন্য হয়। উক্ত প্রেক্ষিতে মুসলিম বিবাহ ও তালাক নিবন্ধন বিধিমালা ২০০৯ এর বিধি অনুযায়ী উক্ত শূন্য অধিক্ষেত্রে পার্শ্ববর্তী ২ নং হ্নীলা ইউনিয়নে কর্মরত নিকাহ রেজিস্ট্রার মুহাম্মদ নুরুল হককে পুনরাদেশ/স্থায়ী নিকাহ্ রেজিস্ট্রার নিয়োগ না হওয়া পর্যন্ত তার দায়িত্বের পাশাপাশি অনধিক ১২০ দিনের জন্য অতিরিক্ত দায়িত্ব পালনের নির্দেশ প্রধান করা হলো।

আরও জানানো হয়, মুসলিম বিবাহ ও তালাক (রেজিস্ট্রেশন) বিধিমালা, ২০০৯ এর ১৯ নং বিধান মোতাবেক তার পূর্বসূরীর নিকট হতে রেকর্ডপত্রের নিরাপত্তা ও যথার্থতা সম্পর্কে নিশ্চিত হয়ে যৌথভাবে প্রত্যয়নপত্র প্রস্তুতক্রমে জেলা রেজিস্ট্রার কক্সবাজারের বরাবর প্রেরণের নির্দেশ প্রদান করা হয়।
প্রশাসনিক ও জনস্বার্থে জারিকৃত এ আদেশ কার্যকর করা হয়েছে।

কাউকে ১নং হোয়াইক্যং ইউনিয়নের পুরনো অফিসে ভুলবশত বিবাহ বা তালাক নিবন্ধন করিলে তাহা অকার্যকর হবে।
বর্তমান কাজী অফিস চেয়ারম্যান মার্কেট (২য় তলা) কান্জরপাড়ায় যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন কাজি মুহাম্মদ নুরুল হক।

এ ব্যাপারে সাবেক কাজী আক্তার কামাল নূরীর সাথে যোগাযোগ করা হলে তিনি উচ্চ আদালতে  রীট পিটিশনের মাধ্যমে উক্ত নিয়োগ স্থগিত করেছেন বলে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana