মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
হোয়াইক্যং তেচ্ছিব্রীজে চলাচলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণের অভিযোগ

হোয়াইক্যং তেচ্ছিব্রীজে চলাচলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণের অভিযোগ

হোয়াইক্যং তেচ্ছিব্রীজে পানি নিষ্কাশনের ড্রেন ও চলাচলের রাস্তা বন্ধ করে দোকান নির্মাণের অভিযোগ।
নিজস্ব প্রতিবেদক::
টেকনাফ উপজেলার ১ নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের লম্বাবিল তেচ্ছিব্রীজ এলাকায় চলাচলের রাস্তা দীর্ঘদিন থেকে নিজের দাবী করে জবরদখল করেছে জনৈক বদু। একদিকে যাতায়াতের রাস্তা,অপরদিকে রাস্তার সাথে লাগোয়া পানি নিষ্কাশনের একমাত্র নালা ও জোরপূর্বক দখলে রেখেছে আলী আকবর(৪৫) প্রকাশ বদু।
এলাকাসূত্রে জানা যায়, তেচ্ছিব্রীজ মরহুম হাজ্বি মোহাম্মদ হোছাইন(সাবেক মেম্বার) এর বাড়ির পশ্চিমে একটি নালা দিয়ে যুগযুগ ধরে পানি চলাচল করতো। একই সাথে নালার পাশ দিয়ে মানুষ বাড়ি ঘরে যাতায়াত করে আসছে। পাশে কয়েকজন লোক রেজিষ্টার্ড কবলা মূলে জমি ক্রয় করে বসতবাড়ি গড়ে তুলে। বর্তমানে জায়গা জমি’র দাম বৃদ্ধি পাওয়ায় সরকারি খাস জায়গা নিজের বন্দোবস্তির জমি দাবী করে জনগণের চলাচল বন্ধ করে সেখানে অবৈধ ভাবে গাছ বাঁশ দিয়ে দখল পাকাপোক্ত করতে দোকানঘর নির্মাণ করে একই এলাকার নুর আহমদ ওরফে নো’রার পুত্র
আলী আকবর প্রকাশ বদু।
ফলে এই এলাকার অসংখ্য মানুষের চরম দূর্ভোগে পড়েছেন। ভুক্তভোগীদের পক্ষে শাহাবুদ্দিন, মো সিরাজ, নুর আহমদ নুরু, মুফিজ আলম জানান, দীর্ঘ দিনের পরিত্যক্ত নালা ও চলাচলের রাস্তা কথিত মালিক দাবীদার বদু’র জমি হয় কি ভাবে? বিষয় টি আমাদের জানা নেই। প্রকৃত পক্ষে এলাকার কতিপয় অসাধু ভূমিদস্যু চক্রের ইন্ধনে উক্ত “বদু চক্র” রাস্তা বন্ধ করে দোকানঘর করার আস্কারা পেয়েছে। উক্ত জায়গা দখলে রেখে স্থানিয় প্রবাসীদের চড়ামূল্যে বিক্রি করতেই নাকি এই অপকৌশল!
স্থানীয় বাসিন্দা নুরু জানায়, তার কথায় তার নিজের জমি যদি হয়ে ও থাকে, তাহলে জনগণের চলাচলের রাস্তা বন্ধ করার অধিকার তার নেই।
পার্শ্ববর্তি জমির মালিক শাহাবুদ্দিন জানান,তার জমি দাবি করলে ও জমির কবলা, খতিয়ান দেখাতে বললে অথবা বিচার শালিসে বসতে বললে ও কর্ণপাত করেনা। বর্তমানে সরকারি রাস্তা দখল করে দোকান নির্মাণ করায় এলাকাবাসীর যাতায়াতের চরমভোগান্তি হচ্ছে বলে জানান এলাকাবাসী।
বিষয় টি স্থানীয় চেয়ারম্যান,মেম্বার ও হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ কে অবহিত করা হয়েছে বলে জানান ভুক্তভোগী রা।
বিষয় টি উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারী কমিশনার(ভূমি) সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
এ ব্যাপারে অভিযুক্ত বদুর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বার বার লাইন কেটে দিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে রাখে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana