সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

হ্নীলার মৌলভীবাজার সরকারি কাজে বাধা প্রদান ও তহসিলদার নাজেহালের ঘটনায় অবশেষে টেকনাফ মডেল থানায় মামলা

হ্নীলার মৌলভীবাজার সরকারি কাজে বাধা প্রদান ও তহসিলদার নাজেহালের ঘটনায় অবশেষে টেকনাফ মডেল থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক::

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার সরকারি কাজে বাধা প্রদান তহসিলদার নাজেহালের ঘটনায় অবশেষে টেকনাফ মডেল থানায় মামলা রুজু করা হয়েছে।

গত সোমবার (৭ ফেব্রুয়ারী) হ্নীলা ইউপির এক নম্বর খাস খতিয়ান ভুক্ত পুকুর জবর দখলকাজে বাধা দেয়ায় শারিরিক ভাবে নাজেহাল হয়েছেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা মোহাম্মদ ফিরুজ। জবরদখলকারী কর্তৃক ইউনিয়র সহকারী ভুমি কর্মকতা( তহসিলদার) আক্রান্ত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল হ্নীলায় ছুটে আসেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টেকনাফ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি)মো. এরফানুল হক চৌধুরী। তিনি ঘটনাস্থল পরিদর্শণ শেষে পুকুর জবরদখল মুক্ত করেন। জবর দখলকারী ও তহসিলদারের উপর হামলাকারী ১ জন কে ঘটনাস্থল থেকে আটক করা হয়। আটককৃত ব্যাক্তির নাম খাইরুল আমিন(৫৫)পিতা: মৃত জলাল আহমদ।

হ্নীলার তহসিলদার জানায়, মধ্যহ্নীলা মৌজার,আরএস,এমারা,বিএস,ডিআরা ১ নং খাস খতিয়ান ভুক্ত ২০ শতক জমি, যার আরএস দাগ-১১১,বিএস দাগ-৪৯৮,ডিআরার দাগ-১৩২ দাগাদির অন্তর্ভূক্ত উক্ত জমিতে দীর্ঘদিন থেকে পুকুর ছিল। স্থানিয় অভিযুক্ত খাইরুল আমিন ও তার পুত্ররা মিলে মাঠি ভরাট করে জবর দখল করে আসছিল। খবর পেয়ে ঘটনার দিন দুপুর ২ টায় হ্নীলা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকতা মোহাম্মদ ফিরুজ মাঠি ভরাট ঘেরাবেড়ার না দিতে নিষেধ করলে অভিযুক্ত খাইরুল আমিন,তার ছেলে মেয়েরা মিলে লাঠিসুটা নিয়ে ছড়াও হয়। বিষয়টি মুহুর্তের মধ্য জানাজানি হলে প্রথমে হোয়াইক্যং পুলিশের আইসি, এসআই জাহেদুল হাসান ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসে। এর পরপর টেকনাফ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি)মো. এরফানুল হক চৌধুরী,হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী,স্থানিয় ইউপি মেম্বার বেলাল উদ্দিন, সাংবাদিক,গন্যমান্য ব্যাক্তিবর্গ ঘটনাস্থলে আসে। পুলিশ তাৎক্ষনিক খাইরুল আমিন কে আটক করে। এ ঘটনায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা মোহাম্মদ ফিরুজ বাদী হয়ে সরকারী কর্তব্যকাজে বাধা ও মারধরের অভিযোগ এনে ৭জন কে বিবাদী করে একটি মামলা দায়ের করে।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana