শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
হ্নীলা মৌলভী বাজারে ভিটে বাড়ি জবর দখল করতে গিয়ে ২ নারী ও এক বৃদ্ধের উপর হামলা,ভাংচুর

হ্নীলা মৌলভী বাজারে ভিটে বাড়ি জবর দখল করতে গিয়ে ২ নারী ও এক বৃদ্ধের উপর হামলা,ভাংচুর

নিজস্ব প্রতিবেদক:টেকনাফ উপজেলার হ্নীলা মৌলভী বাজারে ভিটে বাড়ি জবর দখল করতে গিয়ে ২ নারী ও এক বৃদ্ধের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা তাদের ঘর ভাংচুর, আসবাবপত্র লুটপাট করেছে বলে ও অভিযোগ পাওয়া গেছে।
ঘটনাটি ঘটেছে অদ্য ৩ ঘটিকায় হ্নীলা মৌলভী বাজার (নাইক্ষ্যংখালী) কুনাপাড়া নামক গ্রামে। জানা যায়,ইসমাইল
ছৈয়দ আহমদ গং এর সাথে
সোনালীর পৈত্রিক সূত্রে প্রাপ্ত ভিটে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত জমিতে সোনালীর মেয়ে আমিনা খাতুন,স্বামী মোঃ ইউসুফ সহ স্ব পরিবারে শান্তপূর্ণ ভাবে বসবাস করে আসছিল।
সোনালীর ২ ছেলে ২ মেয়ে। ইউসুফের স্ত্রী আমিনা পৈত্রিক সূত্রে প্রাপ্ত নিজ ভোগদখলীয় ভিটে বাড়িতে যোগ যোগ ধরে বসবাস করে আসছে।এতে একটি কুচক্রিমহলেরর কু নজর পড়ে। জমির দাম বৃদ্ধি পাওয়ায় তারা লোভ সামলাতে না পেরে বার বার ভিটেবাড়ির উচ্ছেদের হুমকি দেয়। এক পর্যায়ে ছৈয়দ আহমদ, ইসমাইল গং টেকনাফ থানায় অভিযোগ দায়ের করলে এসআই জলিল বিরোধ মিমাংসার নিমিত্তে সরেজমিনে এসে উভয় পক্ষ কে আলাদা আলাদা এডভোকেট মারফত স্ব স্ব প্রতিবেদন দাখিল করতে বলে। এতে সোনালী পক্ষ প্রতিবেদন পেশ করলে ও প্রতিপক্ষ ছৈয়দ আহমদ, ইসমাইল গং তা অগ্রাহ্য করে। পরে ইসমাঈল ২৫/০২/২০১৫ কোর্টে গিয়ে মামলা দায়ের করে।
প্রতিপক্ষ তা নিয়ে আদালতে মামলা করলে সোনালী তাদের দায়ের করা মামলায় ডকুমেন্ট মোতাবেক ডিক্রি পায়।
ইসমাইল বাদী হয়ে দায়ের করা উক্ত
মামলা ও খারিজ করে দেয় বিজ্ঞ আদালত। নিম্মের তপশীল ভুক্ত জমি যার
ডিআরা খতিয়ান নং-১১৭৯,বিএস খতিয়ান-৮১৫, দাগ নং ৮২,ডিআরা ৬ শতক,অনুমতি দখল ৭ শতক জমি পূর্বেই সোনালী ও তার মেয়ের ভোগ দখলে ছিল।
ঘটনার দিন ১৫ জুন বিকাল ৩ টায়
ছৈয়দ হোসেন,ছৈয়দ আহম,জাগির হোছন,আব্দুল মোনাফ গং জনৈক দুবাই বাদশাহর ইন্ধনে বেআইনি জনতা গঠন করে আমেনা খাতুনের বসতবাড়ি ভাংচুর করে। প্রায় শত বছরের ভোগ দখলীয় জমি ভিটে তে অতর্কিত হামলা চালায় সংঘবদ্ধ এই চক্র। এতে ২ মহিলা যথাক্রমে আমেনা খাতুন (৩৫) জুবেদা খাতুন(৩২) সোনালী(৬০) গুরুতর আহত হয়। আহতদের মধ্যে আমেনা খাতুন কে মুমুর্ষ অবস্থায় টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে ঘটনার বিষয়ে অভিযুক্ত ছৈয়দ হোছন গংদের বক্তব্য জানতে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মোবাইলে সংযোগ দেয়া যায়নি।

এ বিষয়ে টেকনাফ মডেল থানায় মামলার পক্রিয়ায় চলছে।

টেকনাফ মডেল থানা পুলিশের ডিওটি অফিসার জানান,লিখিত অভিযোগ এখনো পাইনি।অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana