বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
২১ মে যেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সুসংবাদ দিলেন প্রতিমন্ত্রী: মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না বাজারে আসছে নতুন পানীয় প্যালেস্টাইন কোলা মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল
৩৮ বছর সু নামের সাথে দায়িত্ব পালন শেষে কর্মজীবনের ইতি টানলেন ডাঃ আজাদ

৩৮ বছর সু নামের সাথে দায়িত্ব পালন শেষে কর্মজীবনের ইতি টানলেন ডাঃ আজাদ

দীর্ঘ ৩৮ বছর সরকার্রী্র কর্ম জীবন শেষ করে অবসরে যাচ্ছেন গরীবের ডাক্তার খ্যাত ডা: আজাদ মোহাম্মদ নুর হোছাইন।
নিজস্ব প্রতিবেদক:
চোখের জল, ফুলেল শুভেচ্ছা আর সহকর্মীদের হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত হয়ে কর্মজীবনের ইতি টানলেন টেকনাফ উপজেলার নীলা ইউনিয়ন উপ-স্বাস্থা কেন্দ্রে কর্মরত হ্নীলা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার ডাঃ আজাদ মোহাম্মদ নুর হোছাইন।
কর্মজীবনের দীর্ঘ প্রায় ৩৮ বছর সততা, দক্ষতা, নিষ্ঠা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে কর্মজীবন শেষ করেছেন তিনি। শনিবার দুপুরে কর্ম দিবসের শেষ দিনে প্রিয় কর্মস্থল হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রে এক অনাড়ম্বর বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।
দীর্ঘ সময় সরকারের সেবাখাতে সু নামের সাথে দায়িত্ব পালনের পর অবশেষে শেষ কর্মদিবস শনিবার (০৪/০৬/২০২২ ইং,) কর্ম জীবনেরর ইতি টানলেন গরীবের ডাক্তার খ্যাত ডাক্তার আজাদ মোঃ নুর হোছাইন।
এ উপলক্ষে নিলা স্বাস্থ্য কেন্দ্রে এক
বিদায় সংবর্ধনার আয়োজন করে হাসপাতাল কতৃপক্ষ ।
হ্নীলা উপ স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ শংকর চন্দ্র দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্টিত উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্টানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত সংবর্ধনা অনুষ্টানে
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ প্রণয় রুদ্র, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ এনামুল হক,এনজিও সংস্থা আর.টি.এম.এর ফিল্ড কো-অর্ডিনেটর আবু সায়েম রায়হান, সংবর্ধিত বিদায়ি সহকারী মেডিকেল অফিসার ডাঃ আজাদ,

হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রের সদ্য যোগদানকৃত সহকারী মেডিকেল অফিসার মোঃ দেলোয়ার,
টেকনাফ প্রেসক্লাবের সিনিয়র সভাপতি মুহাম্মদ তাহের নঈম,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাছান টিটু, মিডওয়াইফ মনি আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল বলেন,
হ্নীলা বাসী সরকারি স্বাস্থ্য সেবায় একজন জনপ্রিয়,অভিজ্ঞতা সম্পন্ন, সৎ ও কর্মট চিকিৎসক কে বিদায় দিলেন। চিকিৎসা সেবায় তিনি এক অনান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বলেন, ডাঃ আজাদ
মানুষের স্বাস্থ্য সেবায় সর্বদা ত্যাগ স্বীকার করে গেছেন। এতদঞ্চলের মানুষ আজীবন তার এই অবদান শ্রদ্ধাভরে স্বরণ করবে।
সংবর্ধিত অতিথি ডাঃ আজাদ বক্তৃতাকালে
তার ৩৮ বছরের কর্মজীবনের স্মৃতি তুলে ধরে আবেগ আপ্লুত হয়ে পড়েন।
বক্তারা তার অবসর জীবনের সুখ শান্তি কামনা করেন।
দীর্ঘ দিনের সহকর্মী আর প্রিয় কর্মস্থল ছেড়ে যাওয়ার প্রাক্কালে তাঁর মন কেঁদে উঠে। তিনি ব্যাথাতুর হয়ে পড়েন। বার বার অফিসের দিকে তাকান, কি যেন হারিয়ে ফেলেছেন, শেষ বারের মতো সবকিছু প্রাণ ভরে দেখে নেন।
পরে বিদায়ী সহকারী মেডিকেল অফিসার কে আনুষ্টানিক ভাবে ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেন প্রধান অতিথি সহ সকল কর্মকর্তা কর্মচারিরা।
উল্লেখ্য যে,
ডাঃ আজাদ মোঃ নুরুল হোছাইন ১৯৬৩ সালের ৫ জুন জম্ম গ্রহন করেন। ১৯৮৪ সালের ২৫ আগষ্ট তিনি চাকুরিতে যোগদান করেন। আজ ৪ জুন ২০২২ তার শেষ কর্ম দিবস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana