বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
আরও দুই গান লিখলেন এসপি লালন

আরও দুই গান লিখলেন এসপি লালন

পেশাগত কাজের পাশাপাশি বহুদিন ধরেই গান লিখে চলেছেন পুলিশের কর্মকর্তা এসপি দেওয়ান লালন আহমেদ। গীতিকার হিসেবে তিনি বেশ পরিচিতিও পেয়েছেন। এ পর্যন্ত তিন প্রায় শতাধিক গান লিখেছেন। যার মধ্যে কয়েকটি সিনেমার গান রয়েছেন। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তিনি বেশ কয়েকটি গান লিখেছেন।

তারই ধারাবাহিকতায় নতুন আরও দুটি গান লিখলেন এসপি লালন। গান দুটির একটি ‘জারুল ফুল’, অন্যটি ‘কষ্ট ফুলের দল’। রাজিব হোসা্ইনের সুরে গান দুটিতে কণ্ঠ দিয়েছেন ‘ফিডব্যাক’ ব্যান্ডের মেইন ভোকাল শাহনুর রহমান লুমিন। এর মধ্যে ‘জারুল ফুল’ গানটি ইতোমধ্যে ঈগল মিউজিক থেকে তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

গীতিকার দেওয়ান লালন জানান, ‘এ গানে জারুল ফুল মানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মায়াবী স্মৃতি, জারুল ফুল মানে বিদীর্ণ স্বপ্নের অদ্ভুত টান, জারুল ফুল সেই সময়ের বোধ, যে বোধ আমাদের সবার মনকে অন্যভাবে নাড়া দেয়। অসংখ্য ধন্যবাদ রাজীব হোসেনকে এই গানের শ্রুতিমধুর সুর ও কম্পোজিশনের জন্য। লুমিনের কণ্ঠে গানটি দারুণ হয়েছে। আশা করি, সবার হৃদয় ছুঁয়ে যাবে।’

পাশাপাশি ‘কষ্ট ফুলের দল’ শিরোনামের গানটি নিয়ে এসপি লালন বলেন, ‘ভিন্ন ধাচের কথার এই গানটি মুলত বিশিষ্ট কবি হেলাল হাফিজের দ্বারা অনুপ্রাণিত হয়ে লেখা। কষ্টের নিবিড়তা, কলঙ্ক কালিমা, ভালোবাসার নীল দহন- এই গানের উপজীব্য। রাজিব হোসেনের সুর ও কম্পোজিশনে ‘ফিডব্যাক’ খ্যাত লুমিনের কণ্ঠে এই গানটিও যথার্থ হয়েছে। অন্যদিকে গান দুটি নিয়ে গায়ক শাহনুর রহমান লুমিন বলেন, ‘এসপি লালন বরাবরই আমার প্রিয় গীতিকার। ইতিমধ্যে পঁচিশে মার্চ, বঙ্গবন্ধু, মা, পাসওয়ার্ডসহ তার লেখা বেশ কিছু গানে কণ্ঠ দিয়েছি। সেগুলো শ্রোতারা পছন্দ করেছেন। আশা করছি, কথা-সুর ও গায়কী বিবেচনায় নতুন এই গান দুটিও সবার মন ছুঁয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana