শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

শিরোনাম :
আল-আকসা প্রাঙ্গণে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

আল-আকসা প্রাঙ্গণে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

ফিলিস্তিনের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলের জালেম নিরাপত্তা বাহিনী।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শনিবার (১ এপ্রিল) পবিত্র রমজান মাসে ২৬ বছর বয়সী এক যুবককে গুলি করে হত্যা করে পুলিশ।

এদিকে ইসরায়েলি পুলিশ দাবি করেছে,  এক পুলিশ কর্মকর্তার অস্ত্র কেড়ে নিয়ে গুলি চালানোর চেষ্টার করার কারণে ওই যুবককে গুলি করতে বাধ্য হন তারা। ইসরাইলি পুলিশ জানিয়েছে, নিহত যুবক দক্ষিণ ইসরাইলের হুরার বেদুঈন শহরের বাসিন্দা।

তবে স্থানীয় ফিলিস্তিনিরা জানিয়েছে, ইসরাইলি পুলিশ যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা। ওই যুবক তাদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেননি। ওই যুবককে চেইন গেটের বাইরে গুলি করা হয়।

ওই সময় আল আকসা মসজিদ প্রাঙ্গণ থেকে এক মেয়ে শিশুকে আটক করার চেষ্টা করছিল ইসরাইলি পুলিশ। তিনি তাদের বাধা দেন। এরপরই গুলির ঘটনা ঘটে।

যুবককে গুলি করে হত্যার পর সেখানে ইসরাইলের বিপুল সংখ্যক সেনা উপস্থিত হন। তারা আশপাশের রাস্তা বন্ধ করে দেন। এছাড়া বন্ধ করে দেওয়া হয় ওল্ড সিটির প্রবেশ ও বের হওয়ার রাস্তাও। এ সময় রাস্তার পাশে থাকা সাধারণ ফিলিস্তিনি দোকানদারদের হেনস্তা ও মারধর করে ইসরাইলি সেনারা।

এদিকে পবিত্র রমজান মাস উপলক্ষে অন্য সাধারণ সময়ের তুলনায় আল আকসা মসজিদে বেশি মানুষের সমাগম হয়। এছাড়া শুক্রবার থাকায় প্রায় ২ লাখ ফিলিস্তিনি সেখানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana