বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ইউক্রেনের দুই বোমারু বিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার

ইউক্রেনের দুই বোমারু বিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার

A U.S. Air Force B-52H Stratofortress on final approach to Nellis Air Force Base, Nevada, after a Red Flag mission.

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিজেদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে শনিবার রাতে ইউক্রেনের দুটি এসইউ-২৪ বোমারু বিমান ভূপাতিত করেছে তাদের সেনারা।

তাদের দাবি, খারকিভে অঞ্চলে দুটি বোমারু বিমান গুলি করে মাটিতে নামানো হয়। খবর রয়টার্সের।

তাছাড়া রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ওডেসা বিমানবন্দরে হামলা চালিয়ে বিমানবন্দরটির হ্যাঙ্গার ও রানওয়ে ধ্বংস করে দেওয়ার বিষয়টি স্বীকার করেছে।

তারা জানিয়েছে, ওডেসা বিমানবন্দরের হ্যাঙ্গার ও রানওয়েতে যুক্তরাষ্ট্র ও অন্য বিদেশী রাষ্ট্রগুলোর পাঠানো অস্ত্র ছিল।

সেই অস্ত্রগুলো লক্ষ্য করে মিসাইল হামলা চালানো হয় বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে এর আগে শনিবার স্থানীয় সময় রাতে ইউক্রেনের পক্ষ থেকে জানানো হয় রাশিয়া মিসাইল হামলা চালিয়ে ওডেসা বিমানবন্দর পুরোপুরি অকার্যকর  করে দিয়েছে।

ইউক্রেনের পক্ষ থেকে জানানো হয় ওডেসা বিমানবন্দরটির রানওয়ে মাত্র কয়েকদিন আগে তৈরি করা হয়েছিল। সেই বিমানবন্দরটিই রাশিয়া গুড়িয়ে দিয়েছে এবং পুরোপুরি ধ্বংস করে দিয়েছে।

সূত্র: বিবিসি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana