মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
উখিয়ার থাইংখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চাষী জমিতে ঘর নির্মানের চেষ্টা

উখিয়ার থাইংখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চাষী জমিতে ঘর নির্মানের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ার থাইংখালীতে বিজ্ঞ আদালতের স্থীতাবস্থা বজায় রাখার নির্দেশকে উপেক্ষা করে বন বিভাগের পাহাড় কেটে অবৈধ ভাবে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে মোস্তাক নামক এক প্রতারকের বিরুদ্ধে।
সোমবার (২২ সেপ্টেম্বর) প্রতিবেদক সরেজমিনে ঘটনার সত্যতা যাচাই করতে গেলে, স্থানীয় এলাকার মাণ্যগণ্য ব্যক্তিসহ অনেকেই তার বিরুদ্ধে অভিযোগ করেন।
এর প্রতিকার চেয়ে আদালতের শরণাপন্ন হন প্রকৃত জায়গার মালিকগণ। জমির মালিকগণের আবেদনের প্রেক্ষিতে স্থিতিতাবস্থা বজায় রাখতে নির্দেশ দেয় আদালত। যার স্বারক নং-১০৪,আদেশ নং-৩৩,তারিখ-১৩.০৮.২০২০ এলাকাবাসী অভিযোগ করেন, আদালতের নিষেধাজ্ঞা না মেনে অন্যায়ভাবে জায়গায় জোর করে বাড়ি নির্মাণের অপচেষ্টা চালিয়ে আসছে মোস্তাক আহমদ। এ বিষয়ে বিজ্ঞ আদালত শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে। ক্ষতিগ্রস্থ জমির মালিক জানায়, নোটিশ অমান্য করে জমিটি দখল করে ঘর নির্মাণের চেষ্টা আদালত অবমাননারই শামিল।
জানা যায়, সৌদি আরবের শিল্পনগরী জেদ্দায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালীর প্রবাসীদের নিয়ে “সাউথ ওশান প্রবাসী কল্যাণ সংস্থা থাইংখালী (সপওয়াথ) নামক প্রবাসী সংগঠনের সদস্য থাইংখালীর রহমতের বিল এলাকার ছৈয়দ আলম আরকানীর পুত্র সাবেক প্রবাসী সদস্য মোস্তাক আহমদ গত ৯ মাস পূর্বে সৌদি আরব থেকে দেশে বেড়াতে আসে।
প্রবাসী সংগঠনের সদস্যরা টেকনাফ-কক্সবাজার তথা আরকান সড়কের নিকটে দেশে বিনিয়োগের উদ্দেশ্যে ২০ শতক জমি নেয়ার জন্য উক্ত মোস্তাক কে দায়িত্ব দেয়। সংগঠনের ক্যাশিয়ারের দায়িত্বে থাকার সুবাধে তার কাছে রক্ষিত প্রবাসীদের আমানতের ১০ লক্ষ টাকা দিয়ে সংগঠনের নামে জমি রেজিষ্ট্রি করতে প্রথম দফা ১০ লাখ টাকা প্রদান করা হয়। প্রবাসীদের সংগঠনের উক্ত টাকায় দেশে এসেই প্রতারণার পথ বেচে নেয় মোস্তাক ।
এ ব্যাপারে পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরীর সাথে মোঠফোনে যোগাযোগ করা হলে, তিনি এ প্রতিবেদক কে জানান, অবৈধ স্থাপনা নির্মাণ কারী মোস্তাকের বিরুদ্ধে আমার কাছে লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।
তার বিরুদ্ধে, প্রবাসীদের টাকা আত্মসাত,জালিয়তি এবং কৃষি জমিতে পাহাড় কেটে ঘর নির্মাণ সহ নানা অভিযোগ রয়েছে।
এম.গফুর উদ্দিন চৌধুরী আরো জানান, অভিযোগ পাওয়ার তৎক্ষাণিক ঘর নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।
উল্লেখ্য যে, মোস্তাকের বিরুদ্ধে “সাউথ ওশান প্রবাসী কল্যাণ সংস্থা থাইংখালী”সৌদি প্রবাসীদরে সংগঠনের টাকা নিয়ে নিজের নামে জমি ক্রয় করে প্রতারণা ও প্রবাসীদরে ১০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে সৌদি আরবস্থ থাইংখালীর প্রবাসীরা উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পালংখালী ইউপি চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেন। সৌদি আরবের রেমিট্যান্স যুদ্ধাদের রক্তঘাম ঝরানো টাকা নিয়ে বর্তমানে নিজের নামে জমি ক্রয় করে অভিযুক্ত মোস্তাক প্রকাশ লাল মোস্তাক লাঠিয়াল বাহিনী দ্বারা ইতোমধ্যে বিলাস বহুল ভবন নির্মাণ কাজ চালাচ্ছে।
খোঁজ নিয়ে আরো জানা যায়, মোস্তাক আহমদ প্রবাসীদরে টাকায় নেয়া জমিতে বিলাস বহুল ভবন নির্মাণ কাজ চালাচ্ছে পুরোদমে। দেশের আইনের প্রতি তোয়াক্কা না করে অভিনব ও সন্ত্রাসী কায়দায় অবৈধভাবে পাহাড় কেটে চাষি জমি ভরাট করে রোহিঙ্গা শ্রমিক দিয়ে নির্মাণ কাজ চালাচ্ছে। অভিযোগের বিষয়ে সত্যতা যাচাইয়ের জন্য মোস্তাকের মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি সব বিষয় অস্বীকার করে টাকা আত্মসাতের বিষয় এড়িয়ে যান। এ ব্যাপাওে উখিয়া থানায় লিখিত অভিযোগ দেয়া হলে থানার উপ-পরিদর্শক (এসআই) চিম্পু বড়ুয়া নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ প্রসঙ্গে জানতে জানতে চাইলে মামলা তদন্তকারি কর্মকর্তা,উখিয়া থানার উপ-পরিদর্শক চিম্পু বড়ুয়া জানান, বিষয়টি তদন্ত করে মনে হয়েছে, মোস্তাক থাইংখালীতে যে জায়গাটি ক্রয় করেছে সেটি তাদের প্রবাসি সংগঠনের টাকায় ক্রয় করেছেন।
সংগঠনটির সভাপতি নুর মোহাম্মদ নুর এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,মোস্তাক প্রবাসীদের সাথে প্রতারণার মাধ্যমে ১০ লাখ টাকা আত্মসাত করে নানান মিথ্যার আশ্রয় নিয়ে উল্টো হুমকি দিচ্ছে,তার বিরুদ্ধে প্রবাসীরা আইনী লড়াই চালিয়ে যাবে ইনশা আল্লাহ।#

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana