শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার

খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে সম্মত হয়েছে মালয়েশিয়া সরকার। চলতি মাসেই এ সমঝোতা স্বাক্ষর হওয়ার সম্ভাবনা আছে। সমঝোতা স্মারক স্বাক্ষরের পরই বাংলাদেশি কর্মী নিয়োগ শুরু করা হবে। সব পেশার শ্রমিক নেওয়ার অনুমোদন দিয়েছে মালয়েশিয়ার মন্ত্রিসভা।

শুক্রবার (১০ ডিসেম্বর) এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন, ‘অনেক বছর পরে হলেও একটা ইতিবাচক সিদ্ধান্ত হয়েছে। বাকি কাজটা লিখিত খবর পাওয়ার পরে আমরা বুঝতে পারব। আমরা আশা করছি, এ মাসের মধ্যে এমওইউ স্বাক্ষর করতে পারব।’

বৃক্ষরোপণ, কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি, নির্মাণ ও গৃহস্থালি খাতে কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছেন দেশটির মানবসম্পদমন্ত্রী।

নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে শুক্রবার এক বিবৃতিতে দাতুক সেরি এম সারাভানান বলেছেন, ‘বিদেশি কর্মীদের জন্য স্থায়ী অপারেটিং পদ্ধতি (এসওপি) পরিমার্জন করতে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় নিরাপত্তা পরিষদ আমাদের সহযোগিতা করবে। ১ জানুয়ারি থেকে ১ জুলাই পর্যন্ত নতুন পদ্ধতিতে বহুস্তর বিশিষ্ট বার্ষিক ভিসা নবায়ন বা লেভি (মাল্টি টায়ার লেভি) বাস্তবায়ন স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana