শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
জুম্মার নামাজে ইহুদীদের বাধা, ইসরাইলি বাহিনী হাতে আটক ৩০০ ফিলিস্তিনি,পশ্চিমাদের রহস্যজনক নিরবতা

জুম্মার নামাজে ইহুদীদের বাধা, ইসরাইলি বাহিনী হাতে আটক ৩০০ ফিলিস্তিনি,পশ্চিমাদের রহস্যজনক নিরবতা

দখলকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর অভিযানে ১৫২ জন আহত হয়েছেন, এই ঘটনায় গ্রেফতার হয়েছেন আরও ৩০০ ফিলিস্তিনি বলে জানা গেছে।

শুক্রবার সকালে ফিলিস্তিনিরা যখন সকালের প্রার্থনার জন্য মসজিদটিতে একত্রিত হচ্ছিল তখন ইসরাইলি বাহিনী এ অভিযান চালায়। খবর এপির।

ইসরায়েলি পুলিশ বাহিনী জানিয়েছে, তারা কমপক্ষে ৩০০ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে। অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ফিলিস্তিনিরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে। অন্যদিকে ইসরাইলি পুলিশ ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও গ্রেনেড নিক্ষেপ করছে। এ সময় প্রার্থনাকারীরা মসজিদের ভেতরে নিজেদের রক্ষায় ব্যারিকেড দিয়ে রাখে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট আরও জানিয়েছে, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের যেতেও বাধা দেয় ইসরাইলি বাহিনী। ৬৭ জনকে উদ্ধার করে হাসপাতলে নেওয়া হয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে দুপক্ষের মধ্যে উত্তেজনা বেড়েছে। ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনিদের একের পর এক মারাত্মক হামলার পরিপ্রেক্ষিতে ইসরাইল অবৈধভাবে দখলকৃত পশ্চিম তীরে গ্রেফতার ও সামরিক অভিযান চালাচ্ছে। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে, মুসলমানরা পবিত্র রমজান মাস পালন করার কারণে হাজার হাজার ফিলিস্তিনি শুক্রবার বিকেলের নামাজের জন্য আল-আকসায় জড়ো হবেন বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana