শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
টেকনাফের কান্জরপাড়ায় ফরিদ ও মুসলিম উদ্দিন গং দের জমির সীমানা পিলার ভাংচুরের অভিযোগ

টেকনাফের কান্জরপাড়ায় ফরিদ ও মুসলিম উদ্দিন গং দের জমির সীমানা পিলার ভাংচুরের অভিযোগ

টেকনাফের কান্জরপাড়ায় জমির সীমানা পিলার ভাংচুরের অভিযোগ
নিজস্ব প্রতিবেদক:
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নের কান্জরপাড়ার পূর্বে বেড়িবাঁধ সংলগ্ন ফরিদুল আলম,কবির আহমদ গংদের দখলিয় বায়না কৃত জমির সীমানা পিলার ভাংচুর ও জমির তত্ত্বাবধায়ককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। অদ্য- বৃহস্পতিবার (২৬/০১/২০২৩) ভোর সকালে কান্জরপাড়ার জনৈক জাহেদ,আক্তার হোছন মেসি গংদের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ লাঠিয়াল বাহিনী ‘সদইজ্জা পেরা’ নামক চিংড়ি ঘেরে তান্ডব চালায় এবং জমির সীমানা পিলার ভাংচুর করে।
জানা যায়,গত ১৩.১১.২০২২ কান্জরপাড়ার ফরিদুল আলম,কবির আহমদ প্রকাশ মুসলিম উদ্দিন গং টেকনাফ উপজেলার মধ্যম হ্নীলা মৌজার ১৭৮৩,৬০৭,৬১০,১৫৬২ বিএস খতিয়ানের,তুলনামূলক বিএস দাগ-১৩৭১/১৩২২/১৩৩৮/১৩৩৯/১৩৪০/১১৪৯/১১৭৩/১৩১৪/১২৮৯/১২৮১/১৩৫৩১২৯২/১৩১৮/১৩১৬ দাগাদির আন্দর প্রায় ১৪ একর জমি নোটারি পাবলিক এর কার্যালয়ের রেজিষ্ট্রার্ড এভিডেভিড মূলে খরিদ/বায়না করে। বিএস রেকর্ডিয় মালিক হারুন ও মুফাজ্জল গং থেকে বায়না করার পর খরিদদার পক্ষ ফরিদুল আলম,কবির আহমদ প্রকাশ মুসলিম উদ্দিন গং সার্ভেয়ার দারা জমি পরিমাপের পর খুটি বা জমির সীমানা পিলার স্থাপন করে।

এতে জমির বিএস রেকর্ডিয় মালিক গংদের কোন আপত্তি না থাকলে ও জাহেদ হোছনের নেতৃত্বে কিছু উশৃংখল ভূমিদস্যু চক্র উক্ত চিংড়ি ঘেরে গিয়ে তান্ডব চালিয়ে পিলার ভাংচুর করে খরিদদার পক্ষ কে গালমন্দ করে। ভবিষ্যতে সীমানা খুটি দিলে মারপিটের ও হুমকি দেয়। কবির আহমদ প্রকাশ মুসলিম উদ্দিন,ইউসুফ আলী প্রতিবেক কে জানায়,সকল কাগজপত্র যাচাই-বাছাই শেষে আমরা উক্ত ১৪ একর জমি বায়না করে দখল গ্রহন করি। পক্ষান্তরে প্রতিপক্ষ ভূমিদস্যু চক্র ভূঁয়া দাবিদার জাহেদ হোছন গং উক্ত জমির মালিকানা দাবি করলে তাদের সকল ডকুমেন্টস,দলিল খতিয়ান নিয়ে স্থানিয় চেয়ারম্যান,মেম্বার বা পুলিশ ফাঁড়িতে বৈঠকের প্রস্তাব দিলে তারা কাগজ দেখাতে ব্যার্থ হয়। বিনা কাগজে তাদের জমি দাবি করার কোন মানে হয়না। তারা প্রকৃত পক্ষে মাদককারবারি ও ভূমিদস্যু।
এ ব্যাপারে অভিযুক্ত জাহেদ হোছনের সাথে যোগাযোগ করা হলে জাহেদ জানান, আমার দলিল ডকুমেন্ট কক্সবাজারে আছে,নামজারী পক্রিয়াধীন আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana