শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
দিনে ২০টি রুটি খেয়েও ১৮ মাস বাথরুমে যায় না যে যুবক!

দিনে ২০টি রুটি খেয়েও ১৮ মাস বাথরুমে যায় না যে যুবক!

আন্তর্জাতিক ডেস্ক::

ভারতের মধ্যপ্রদেশে বসবাস করে এক কিশোর। নাম তার মনোজ চান্ডিল। একটানা ১৮ মাস শৌচাগারে যায় না ১৬ বছর বয়সি এ যুবক। অথচ ওই কিশোর দিনে ১৮ থেকে ২০টি রুটি খায় নিয়মিত। চিকিৎসকরাও ধরতে পারছেন না তার কোনো রোগ। ওই কিশোরের অদ্ভুত এই রোগের কথা জানতে পেরে অবাক বাড়ির লোকও। ইতিমধ্যেই দুশ্চিন্তায় চিকিৎসকদের পরামর্শও নিয়েছেন তারা। কিন্তু তাতেও সুরাহা মেলেনি।
ভারতীয় গণমাধ্যম জানায়, মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস। দীর্ঘ ১৮ মাস ধরে অদ্ভুত রোগে ভুগছিল সে। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই শৌচাগারে যেতে হয়নি। কিন্তু আবার কখনো শরীর খারাপও হয়নি।
ছেলে দিনে অন্তত ১৮ থেকে ২০টি রুটি খাচ্ছে। তা সত্ত্বেও শৌচাগারে যায় না। বিষয়টি দেখেই দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় আশিসকে। একাধিক পরীক্ষাও করা হয়। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী, তা বুঝতে পারেননি চিকিৎসকরা। আপাতত ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা আরও নানান পরীক্ষার কথা জানাচ্ছেন। তাদের বক্তব্য, সব দিক পরীক্ষা না করলে কোনো সম্ভাবনার কথা জানানো উচিত হবে না। সূত্র : আনন্দবাজার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana