মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের

ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের

ডেস্ক রিপোর্ট :::

প্রীতি ম্যাচ খেলতে বার্সেলোনাকে চিঠি দিয়েছিল ইসরাইলের শীর্ষ ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। তাদের চিঠির ইতিবাচক সাড়াও দেয় স্প্যানিশ ক্লাবটি।

সবকিছু ঠিক থাকলে জেরুজালেমের টেডি স্টেডিয়ামে আগামী ৪ আগস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে নিজেদের সিদ্ধান্তে পরিবর্তন এনেছে লিওনেল মেসির দল। কারণ ইসরাইলের ওই ক্লাবকে বর্ণবাদী বলে মনে করেছেন মেসিরা। তাছাড়া অধিকৃত জেরুজালেমে কোনো ম্যাচ খেলতে রাজি নয় বার্সেলোনা।

কাতারভিত্তিক আল-জাজিরার খবরে এমন তথ্যই মিলেছে।

বার্সেলোনার পক্ষ থেকে বেইতার জেরুজালেমকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, এই ম্যাচ খেলতে তারা ইসরাইল সফর করবে না।

অবশেষে ফিলিস্তিনিদের বয়কট আহ্বানে সাড়া দিল মেসির ক্লাব।

চলতি মাসের শুরুতে জেরুজালেমে পরিকল্পিত ফুটবল ম্যাচ আয়োজনের প্রতিবাদ জানিয়ে বার্সেলোনাকে চিঠি দেয় ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)।

এছাড়া আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাকে দেওয়া আরেক চিঠিতে পিএফএ’র প্রধান জিবরিল রাজৌব বলেন, জাতিসংঘের প্রস্তাব অনুসারে জেরুজালেম একটি বিভক্ত শহর। আর সেখানে বর্ণবাদী একটি ক্লাবের বিপক্ষে ফুটবল ম্যাচ খেলার পরিকল্পনা করেছে বার্সেলোনা।

কোপা আমেরিকা শিরোপা জয়ের পর পিএফএ-এর আহ্বানে সাড়া দিল স্প্যানিশ ক্লাবটি।

এদিকে বার্সেলোনা জেরুজালেমে খেলতে রাজি না হওয়ার বিষয়ে বিস্ময় প্রকাশ করেছেন বাইতার জেরুজালেমের মালিক মোসি হোগেস।

এক ফেসবুক পোস্টে তিনি বলেন, আগামী ৪ আগস্টের পরিকল্পিত ম্যাচটি বাতিল করতে বাধ্য হয়েছি। জেরুজালেমকে আমরা বয়কট করতে পারব না। যদি আপনি বাইতার জেরুজালেমের বিপক্ষে খেলতে চান, তবে তা জেরুজালেমেই হতে হবে। আমি একজন গর্বিত ইহুদি ও ইসরাইলি। আমি জেরুজালেমের সঙ্গে কোনো বিশ্বাসঘাতকতা করতে পারব না।

নিজেকে অবশ্য বার্সেলোনা ভক্ত বলেও দাবি করেন বাইতার জেরুজালেমের মালিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana