শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ফেসবুকে ভুঁয়া আইডি খুলে রইক্ষ্যং এর নিরীহ মানুষের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

ফেসবুকে ভুঁয়া আইডি খুলে রইক্ষ্যং এর নিরীহ মানুষের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

ফেসবুকে (ফেইক) ভুঁয়া আইডি খুলে রইক্ষ্যং এর নিরীহ মানুষের বিরুদ্ধে অপপ্রচার! বিভ্রান্ত না হওয়ার অনুরোধ 
বার্তা পরিবেশক:
ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (ফেইক) ভুঁয়া আইডি খুলে প্রতিপক্ষকে ঘায়েল করতে অপপ্রচার ও ব্ল্যাকমেইলিং চলছে। তারই অংশ হিসাবে হোয়াইক্যং ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের রইক্ষ্যং নামক গ্রামের কিছু নিরীহ মানুষ ও বড়ুয়া পল্লীর এক ব্যবসায়ীরা বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়,গত ২৫.০৭.২০২২ ইং টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) বিশেষ জোনের এক অভিযানে
২০হাজার পিস ইয়াবা সহ উনছিপ্রাং এলাকার রইক্ষ্যং বড়ুয়া পল্লীর বাবুল বড়ুয়ার পুত্র সাজিব বড়ুয়া (২১)কে গ্রেফতার করে।
সাজিব বড়ুয়া ইয়াবা সহ আটকের বিষয় নিয়ে একটি ভুঁয়া পেজবুক আইডি( Rifat Ullah) থেকে উক্ত ইয়াবার মালিক রইক্ষ্যং এর কমল বড়ুয়া,সিরাজ,(ভুমি দস্যু) জব্বার (গাজাইয়্যা) বলে অপপ্রচার চালাচ্ছে। এলাকার একজন স্বনামধন্য ব্যাক্তির সহধর্মীনির ছবি ব্যবহার করে ভুঁয়া আইডি খুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানান অপপ্রচার চালাচ্ছে। রইক্ষ্যং এলাকা সূত্রে জানা যায়, সম্প্রতি রইক্ষ্যং এর সর্বসাধারণের ব্যাবহারের একটি পুকুর/দিঘি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। একটি কুচক্রিমহল ভুঁয়া খতিয়ান সৃষ্টি করে পুকুর জবর দখলের গোপন পরিকল্পনা করে আসছিলো। তা নিয়ে কমল বড়ুয়া,সিরাজ মিয়া সহ এলাকার হিন্দু বড়ুয়া,মুসলিম সকলে মিলে প্রতিবাদ করে আসছিল।


এ ঘটনার পর উক্ত কুচক্রিমহল নানান ভাবে হয়রানীর চেষ্টা করছে। এই ফেইক আইডিধারীরা সমাজে আমাদের হেয় করতে উঠে পড়ে লেগেছে।
উক্ত ফেইক আইডি ধারির বিরুদ্ধে ইতোমধ্যে আইনি ব্যবস্থা চলমান রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসন সহ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।
প্রতিবাদ ও ব্যাখ্যা প্রদানকারী:
এলাকাবাসীর পক্ষে:
কমল বড়ুয়া,সিরাজ মিয়া,জব্বর মিয়া, রইক্ষ্যং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana