বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

ইকবাল আজিজ, টেকনাফ :::
হাজারো ছাত্র-শিক্ষক ও ভক্ত মুসল্লীদের অংশগ্রহণে সম্পন্ন হয়েছে টেকনাফ দারুস-সুন্নাহ হ্নীলা মাদ্রাসার বর্ষীয়ান মুহাদ্দিস আল্লামা মাহমুদুল হাসান (১০৬) (প্রকাশ হাসান হুজুর) এর জানাজা ।

শুক্রবার (৭ জানুয়ারী) বাদে জুমা দারুস-সুন্নাহ মাদ্রাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মাদ্রাসার সদরে মুহতামিম মাওঃ মুখতার আহমদ ।

এদিকে পূর্বঘোষিত (৭-৮ জানুয়ারী) বার্ষিক সভার তারিখ থাকায় প্রিয় হুজুর এর বিদায়ী খবরে বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো ছাত্র-আলেম ও মুসল্লিদের মাঝে শোকের ছায়া নেমেছে ।

জানাজা শেষে হ্নীলা প্রয়াত আলেম মাহমুদুল হাসানকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় ।
বৃহস্পতিবার (৬জানুয়ারী) হ্নীলা পুর্ব পানখালী গ্রামের নিজ বাড়িতে রাত ১০:১০ মিনিটের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই আলেম ।
প্রয়াত মাওঃ মাহমুদুল হাসান প্রাথমিক শিক্ষা কক্সবাজারের আলমাছিয়া ও চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসায় শেষ করে উপমহাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দে গমন করেন, দাওরায়ে হাদিসসহ ৬ বছর পড়ালেখা শেষে দেশে ফিরে চট্টগ্রামের শীর্ষ আলেম সুলতান আহমদ নানুপুরী রহ. এর হাতে আধ্যাত্মিক বায়াত গ্রহণ করেন ।

তিনি একাধারে হ্নীলা দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪৩ বছর হাদীসের দরসে শিক্ষকতা জীবন শেষ করেন ।
এছাড়া তিনি অনেক ধর্মীয়, সেবামূলক কাজে সম্পৃক্ত ছিলেন । তার হাতে এহয়াউসসুন্নাহ মরিচ্যা উখিয়ায় একটি মাদ্রাসা এতিমখানা ও এলাকায় অনেক মসজিদ, মক্তব প্রতিষ্ঠা হয় ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana