বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

শিরোনাম :
বিরোধী এমপিদের চাপে কুয়েত সরকারের পদত্যাগ

বিরোধী এমপিদের চাপে কুয়েত সরকারের পদত্যাগ

মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশ কুয়েতের সরকার পদত্যাগ করছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহ নেতৃত্বাধীন সরকার দেশটির ক্ষমতাসীন আমিরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

কুয়েতের স্থানীয় দৈনিক আল কাবাস ও আল রাই’য়ের বরাতে রয়টার্স জানিয়েছে, বিরোধী আইনপ্রণেতাদের সঙ্গে সৃষ্ট অচলাবস্থার কারণে এ নিয়ে দ্বিতীয়বারের মতো পদত্যাগ করল আল-সাবাহ নেতৃত্বাধীন সরকার।

এর আগে গত জানুয়ারিতে মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগের প্রেক্ষিতে পার্লামেন্ট কার্যত অচল হয়ে পড়ে। পরে প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহকে পুনঃনিয়োগ দিয়েছেন কুয়েতের আমির শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ।

কুয়েতের নির্বাচিত সংসদে প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহকে প্রশ্ন করা নিয়ে বিরোধী আইনপ্রণেতাদের সঙ্গে সরকারের দীর্ঘদিনের অচলাবস্থা চলছে। অচলাবস্থার অবসানে সহায়তায় কুয়েত সরকার দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছে।

এই পদত্যাগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর। তিনি মন্ত্রিসভার এই পদত্যাগপত্র গ্রহণ করবেন কি-না তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana