শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

শিরোনাম :
২১ মে যেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সুসংবাদ দিলেন প্রতিমন্ত্রী: মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না বাজারে আসছে নতুন পানীয় প্যালেস্টাইন কোলা মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল
পালংখালী তাজমান হাসপাতালের ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন

পালংখালী তাজমান হাসপাতালের ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন

পালংখালী তাজমান হাসপাতালের ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
মুহাম্মদ তাহের নঈম ::
উখিয়া উপজেলার পালংখালী ষ্টেশনে ইয়াকুব মোস্তফা মার্কেটে তাজমান হাসপাতালের ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
অদ্য (১৫ অক্টোবর ২০২৩) রবিবার সকাল ১০টা হতে “তাজমান হাসপাতাল মিলনায়তনে বিনামূল্যে এ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী তাজমান হাসপাতাল কর্তৃক পরিচালিত এ ফ্রি চিকিৎসা ক্যাম্পে বিশেষজ্ঞ মেডিকেল টিম প্রায় এক হাজার রোগীকে এ চিকিৎসা সেবা প্রদান করেন। হতদরিদ্র রোগীর পাশাপাশি বর্ষপূর্তি উপলক্ষ্যে ফ্রি সেবা টি সকলের জন্য উম্মুক্ত ছিল। চিকিৎসকদের পাশাপাশি হাসপাতালের ম্যানেজিং ডাইরেক্টর সহ সকল বিভাগের কর্মচারী, সুদক্ষ নার্সরা ও রোগীদের সেবাচর্যায় আনন্দচিত্তে এগিয়ে আসতে দেখা যায়।
এ উপলক্ষে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প আয়োজিত এক উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের প্রধান উপদেষ্টা ডাঃ মৌলভী কবির আহমদ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।
তাজমান হাসপাতালের ম্যানেজার গিয়াস উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী সভায় শুরুতে
স্বাগত বক্তব্য রাখেনে,হাসপাতালের চেয়ারম্যান আবুল আলা রোমান। এ সময় উপস্থিত ছিলেন, তাজমান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ মোঃ মোজাহিদ রায়হান, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সাইফুল্লাহ খালেদ, তাজমান হাসপাতালের পরিচালক (প্রসাশন) মারজান চৌধুরী, এডমিন অফিসার মিজানুর রহমান, হাসপাতালের ইনচার্জ শাহেদ সরোয়ার, সুপারভাইজার মোঃ আলমগীর, স্থানিয় গন্যমান্য ব্যাক্তি সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সমাজের সুবিধাবঞ্চিত ও অতিদরিদ্র মানুষের ফ্রি চিকিৎসা উদ্যোগ নেয়ায় তাজমান হাসপাতালের প্রশংসা করেন স্থানিয়রা।
তাজমান হাসপাতালের উদ্যোগে আয়োজিত এ ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত রোগীদের কিডনি, হার্ট, গ্যাস্ট্র এন্ট্রোলজি, গাইনি, অর্থোপেডিক, চর্ম ও যৌন রোগ, নাক-কান-গলা, মেডিসিনসহ বিভিন্ন রোগ বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এতীম অসহায রোগীদের জন্য রয়েছে আলাদা সু-ব্যবস্থা।
হাসপাতালের চেয়ারম্যান আবুল আলা রোমান সাংবাদিকদের জানান, এতদঞ্চলের গ্রামীণ জনপদে আধুনিক স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহ আছে। মানসম্মত অপারেশন থিয়েটার,ডিজিটাল এক্সরে মেশিন ও অত্যাধুনিক ল্যাবের মাধ্যমে সুদক্ষ অপারেটর দ্বারা আমরা রোগ নির্ণয় করে থাকি।

ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সাইফুল্লাহ খালেদ বলেন,উখিয়ার কুতুপালং থেকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পর্যন্ত বিশাল এ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবার জন্য আধুনিক মানের কোন প্রাইভেট হাসপাতাল নেই। আমরা তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসক দ্বারা সেবা দিয়ে আসছি।
আমাদের হাসপাতালে উন্নত মানের যন্ত্রপাতি, অপারেশন থিয়েটার, ফিজিওথেরাপি ২৪ ঘন্টা আউটডোর রোগীর জন্য সার্বক্ষনিক আবাসিক ডাক্তার নিয়োগ দিয়েছি। সকল স্বাস্থ্য পরীক্ষায় ১৫% থেকে ৩০% ছাড় দিয়ে থাকি। এতে তাজমান হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরাও সন্তুষ্ট বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana