মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
মালয়েশিয়ায় বাংলাদেশ ও মিয়ানমারের ১৮ ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

মালয়েশিয়ায় বাংলাদেশ ও মিয়ানমারের ১৮ ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা

ডেস্ক রিপোর্ট :

ব্যবসায়িক বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশ ও মিয়ানমারের ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করেছে কুয়ালালামপুর সিটি করপোরেশনের (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট।

বৃহস্পতিবার ফেসবুকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ডিবিকেএল। এর আগে বুধবার অভিযান পরিচালনা করা হয়।

ডিবিকেএল বলেছে, রাজধানীর আশপাশে জালান কুচাই লামা, জালান পান্তাই দালাম, তামান মেলাতি গোমবাক, জালান পুডু চেরাস, জালান জিনজান, তামান ফাদাসন কেপং, জালান দেশা তাসিক সুঙ্গাই বেসি এবং পেকানে আটটি হটস্পটে অভিযান পরিচালনা করা হয়। মোট ২৫টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ১৮টি সিলগালা করে দেওয়া হয়। ওই সব প্রতিষ্ঠানের বৈধ কোনো ব্যবসায়িক কাগজপত্র ছিল না।

বিবৃতিতে ডিবিকেএল বলেছে, বাংলাদেশ ও মিয়ানমারের মালিকানাধীন কার ওয়াশ, পোশাক, ব্যাগ, মোবাইল ফোন সরঞ্জাম, রেস্টুরেন্টসহ ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠান মালিকরা বৈধ ব্যবসায়িক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দেশটির স্থানীয় সরকার আইন ১৯৭৬-এর ১০১(১)(ভি) অনুযায়ী তাৎক্ষণিকভাবে এগুলো বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশিদের নিয়োগ এবং ডিবিকেএল থেকে লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করায় মোট ১৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ডিবিকেএল আরও বলেছে, ১১টি সংসদীয় নির্বাচনি এলাকায় বিদেশি নাগরিক পরিচালিত যেসব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, সেসব এলাকায় ক্রমাগত পর্যবেক্ষণ এবং তদন্ত চলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana