শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

টেকনাফের হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা
নিজস্ব প্রতিবেদকঃ
টেকনাফ উপজেলার হোয়াইক্যং লাতুরীখোলায় আবুল কালাম গংদের দীর্ঘকাল যাবৎ ভোগদখলীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জবরদখল চেষ্টার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে হোয়াইক্যং লাতুরীখোলা গ্রামের শব্বির আহমদ,আব্দুল আলিম,আব্দুল হাকিম,মোঃ ইব্রাহিম সহ অজ্ঞাত নামা ৩০-৪০ জনকে অভিযুক্ত করে টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ওই জমি নিয়ে আদালতে কয়েকটি মামলা চলমান রয়েছে। এর মধ্যে গত ২৩/০১/২০২৪ বিজ্ঞ টেকনাফ সহকারী জজ আদালতের দেওয়ানী মামলায় নিষেধাজ্ঞা প্রদান করেন।
এ ব্যাপারে ভুক্তভোগী আবুল কালাম ,রশিদ আহমদ,ওমর আলী,আব্দু শুক্কুর ও কবির আহমদ জানান,

যুগ যুগ ধরে উক্ত জমি আমরা ভোগদখলে আছি। সম্প্রতি কিছুদিন যাবৎ আমাদের জমিতে এসে স্থানীয় আবু তালেব, শব্বির গং ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী এনে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের চিংড়ি ঘেরের বাঁধ কেটে দিয়ে মাছ লুটপাট করে। পরবর্তী তারা উক্ত ঘেরের পানি শুকিয়ে মাটি কাটে এবং আমাদের কে জমি ছেড়ে চলে যেতে হুমকি প্রদান করে।
উক্ত জমির ব্যাপারে বিজ্ঞ আদালত অভিযুক্ত বিবাদীদের নিষেধাজ্ঞার নোটিশ দেয়। কিন্তু অভিযুক্ত বিবাদীরা আদালত নিষেধাজ্ঞা তোয়াক্কা না করে অবৈধভাবে আমাদের জমি তথা চিংড়ি ঘের জবর দখলের চেষ্টা অব্যাহ রেখেছে। ভুক্তভোগী আবুল কালাম জানায়, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় আমি তাদের নামে ফের টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। প্রতিপক্ষ আবু তালেব গং প্রতিরাতেই উক্ত ঘেরের মাটি কেটে তাদের দখল পাকাপোক্ত করছে। তারা আইন আদালত কিছু মানছেনা।
এ বিষয়ে অভিযুক্ত আবু তালেব এর সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana