শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হাজার সালাম আজি তাদের তরে
জীবন দিলো যারা ভাষার তরে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হ্নীলা উম্মে সালমা রাঃ ইসলামিয়া মহিলা মাদ্রাসায় কুরআন তেলাওয়াত,জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ,বিতর্ক, বক্তব্য ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত।

আজ ০৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ বুধবার সকাল নয়টায় মাদ্রাসা ক্যাম্পাসে আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদ দিবস উপলক্ষে বিতর্ক, বক্তব্য ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান মাদ্রাসা পরিচালনা কমিটির সহ- সভাপতি জনাব মাওলানা আবুল হাশেম এর সভাপতিত্বে কুরআন তেলাওয়াতের মাধ্যমে আরম্ভ হয়, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলী আহমেদ মেম্বার (সাবেক)।

মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুর রহমান আরিফী ও দশম শ্রেণির ছাত্রী শাহ আরিফা খানমের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন –
মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারি ও পরিচালক মাওলানা এনামুল হক মন্জুর, কোষাধ্যক্ষ মাওলানা আলী আহমদ, পরিচালনা কমিটির বিশিষ্ট সদস্য জনাব মাওলানা শাহ জাহান,মাওলানা আবু বকর ছিদ্দীক, মাওলানা দিলদার আহমদ, মোঃ জুবাইর ওসমান,ক্বারী মাসউদুল হকসহ শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।
অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে বিতর্ক ইভেন্টে “যুব সমাজের অবক্ষয়ের পেছনে মোবাইল ফোন ই দায়ী ” বিষয়ে বিতর্কের ২ গ্রুপে দুইজনকে (পক্ষ দলে) ফাতেমা ইয়াসমিন(৯ম)ও (বিপক্ষে দলে)আফিফা (৯ম) কে শ্রেষ্ঠ বিতার্কিক ও বক্তব্য ইভেন্টে তুহিনা আক্তার (৯ম) কে শ্রেষ্ঠ বক্তা হিসেবে ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ২০ জনসহ আরও ১১জন অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাকে অবমুক্ত করতে এবং বাকস্বাধীনতা প্রতিষ্ঠায় জীবনোৎসর্গকারী সকল শহীদ ভাইয়ের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বার্তা প্রেরক
আব্দুর রহমান আরিফী
মিডিয়া সমন্বয়ক, অত্র মাদ্রাসা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana