Logo
শিরোনাম :
কুরবানীর গুরুত্বপূর্ণ ৪১টি ফাযায়েল ও মাসায়েল: মুফতি আমিমুল ইহসান কুরবানির সাথে আকীকা করা যাবে কি? এবার হজে অংশ নিচ্ছেন ৬০ হাজার মুসল্লি পবিত্র হজ্বের আনুষ্টানিক যাত্রা শুরু: তাওয়াফ পর্ব শেষে মিনায় হাজিরা ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের লেবাননে হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র, উৎকণ্ঠায় ইসরাইল! আবার লকডাউন দিলে ২ কোটি পরিবারকে মাসে ১০ হাজার টাকা করে দিতে হবে হোয়াইক্যং এর উনছিপ্রাং এলাকা হতে ইয়াবাও বিয়ার উদ্ধারের ঘটনা তদন্তের দাবী এলাকাবাসীর লোক-দেখানো কোরবানি গ্রহণযোগ্য নয় শহরের কলাতলী জামান সী হাইটস রিসোর্ট দ্বন্দ্ব গড়াচ্ছে ঝুঁকির পথে

অবশেষে আমিরাতকে এফ-৩৫ যুদ্ধবিমান দিচ্ছে বাইডেন প্রশাসন

ইন্টারন্যাশনাল ডেস্ক::

বহুল প্রতীক্ষিত অত্যাধুনিক এফ-৩৫ যুদ্ধবিমান পাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন মঙ্গলবার কংগ্রেসকে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের কাছে ২ হাজার ৩০০ মিলিয়ন ডলারের অস্ত্র বিক্রি করার প্রস্তুতি শুরু করেছে। এর মধ্যে রয়েছে এফ-৩৫ অত্যাধুনিক যুদ্ধবিমান, সশস্ত্র ড্রোন ও অন্যান্য সামরিক যন্ত্রপাতি। খবর-রয়টার্সের।

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র জানান, অস্ত্র বিক্রির বিষয়ে আমাদের সরকার সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে পর্যালোচনা ও পরামর্শ করছে। আমিরাত সরকার এসব অস্ত্র কোথায় ব্যবহার করবে তা জানার জন্য চেষ্টা করছে মার্কিন প্রশাসন।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতার শেষ সময়ে আমিরাতের সঙ্গে এই অস্ত্র বিক্রির বিষয়টি চুক্তি হলেও বাইডেন প্রশাসন দায়িত্ব গ্রহণের পর পর্যালোচনার জন্য স্থগিত করা হয়। চুক্তিটি কার্যকর হলে ৫০টি এফ-৩৫ জঙ্গিবিমান ও ১৮টি এমকিউ-৯বি ড্রোন পাবে সংযুক্ত আরব আমিরাত। এছাড়াও থাকবে আকাশ থেকে আকাশে ও ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র।

প্রসঙ্গত, ইসরাইলের সঙ্গে কথিত শান্তি চুক্তি স্বাক্ষরের পরপরই তৎকালীন ট্রাম্প প্রশাসন সংযুক্ত আরব আমিরাতের নিকট এসব অস্ত্র বিক্রির জন্য উদ্যোগ গ্রহণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs