বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

কক্সবাজারে যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার

  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১১.২৯ পিএম
  • ৭২৭ বার পঠিত

খাঁন মাহমুদ আইয়ু,বিশেষ প্রতিবেদক:                                                                                                                                            চট্টগ্রাম থেকে যাত্রীবেশে বাসে উঠে কক্সবাজারের ফাঁসিয়াখালী এলাকায় ডাকাতির ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ডাকাত দলের সদস্যরা শুরুতে ছোট ছোট ছিনতাই করতো। পরে তারা সংঘবদ্ধ হয়ে বাসে ডাকাতির পরিকল্পনা করে। এ ডাকাত দলে সদস্য রয়েছে ৭ জন।

সোমবার (৩০ নভেম্বর) র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পে আয়োজিত ব্রিফিংয়ে ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতারের বিষয়টি জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল। গ্রেফতারকৃতরা হলো- মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল (২৬), ছলিম উল্লাহ (৩৩), ছাবের আহমদ (২৯), আবুল কালাম (৩০), শাহ আমান প্রকাশ বাটু (২৮) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২৫)। তারা কক্সবাজারের সদর, চকরিয়া ও চট্টগ্রামের পতেঙ্গা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে র‌্যাব। এদের মধ্যে মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল ডাকাত দলের মূল হোতা। ডাকাতির পরিকল্পনা জয়নাল করে বলে জানায় র‌্যাব। লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল জানান, ২৭ নভেম্বর রাতে কক্সবাজারের ফাঁসিয়াখালী এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা দুইজন যাত্রীকে গুলিবিদ্ধ ও একজনকে কুপিয়ে আহত করে টাকা, মোবাইল ও মূল্যবান জিনিসপত্র নিয়ে নেয়।

এ ঘটনায় ২৮ নভেম্বর চকরিয়া থানায় মামলা দায়ের হয়। র‌্যাব-৭ ছায়াতদন্তে নেমে ডাকাতদের শনাক্ত করে। তিনি বলেন, রোববার দুপুরে ডাকাতির মূল হোতা মো. ইয়াহিয়া প্রকাশ জয়নালকে আটক করি। তার কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ওয়ানশুটার গান, এক রাউন্ড গুলি ও রামদা উদ্ধার করি। পরে তার দেওয়া তথ্যে কক্সবাজার সদর এলাকায় অভিযান চালিয়ে ছলিম উল্লাহ, ছাবের আহমদ, আবুল কালাম ও শাহ আমান প্রকাশ বাটুকে আটক করি। তাদের কাছ থেকে লুট হওয়া ২০টি মোবাইল, এক জোড়া স্বর্ণের দুল, নগদ টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। তাদের দেওয়া তথ্যে মহেশখালী থেকে মোহাম্মদ আব্দুল্লাহকে আটক করা হয়। তাদের দলের একজন সদস্য পলাতক রয়েছে।
লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, চট্টগ্রাম শহরের সিনেমা প্যালেস থেকে টেকনাফগামী সৌদিয়া পরিবহনের বাসে বাকলিয়া নতুন ব্রিজ থেকে যাত্রীবেশে বাসে উঠে ডাকাত দলের ৭ সদস্য। বাস চকরিয়ার ফাঁসিয়াখালী পর্যন্ত পৌঁছালে অস্ত্রের মুখে বাসের নিয়ন্ত্রণ নেয় তারা। তাদের একজন সদস্য বাসটি চালিয়ে ঈদগাঁহ পর্যন্ত নিয়ে যায়। ডাকাতিতে বাধা দিলে দুইজন যাত্রীকে গুলিবিদ্ধ ও একজনকে কুপিয়ে জখম করে তারা। তিনি বলেন, মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল ডাকাত দলের সর্দার। ডাকাতির পরিকল্পনা জয়নাল করেছিল। ডাকাতিতে পাওয়া জিনিসপত্র মোট ৯ ভাগ হয়। এর মধ্যে জয়নাল ও পলাতক আরেকজন দুইভাগ করে পায়, কারণ তারা অস্ত্রধারী। লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নভেম্বরের ৫ ও ১২ তারিখ তারা আরও দুইটি ডাকাতির ঘটনা ঘটায়। তাদের গ্রেফতার দেখানোর পর নিজেরা আমাদের কাছে ডাকাতির বিষয়টি স্বীকার করেছে। ইয়াহিয়া প্রকাশ জয়নালসহ ডাকাত দলের সদস্যরা আগে ছোটখাটো ছিনতাই করতো। পরে তারা ডাকাতির দিকে ধাবিত হয়।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কোম্পানী কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট আলী আশরাফ তুষার, সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন ও সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs