শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
টেকনাফে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

টেকনাফে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

টেকনাফে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ / ২০২০ অনুষ্ঠিত।
পিকলু দত্ত,টেকনাফ।
নিরাপদ দেশ গড়ি,নারী নির্যাতন বন্ধ করি এই শ্লোগানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এর ঘোষণা অনুযায়ী সারাদেশে একযোগে বিট পুলিশিংয়ের মাধ্যমে নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতন বিরোধী অংশ হিসেবে টেকনাফ মডেল থানার উদ্যোগে ধর্ষণ ও নারী সহিংসতা বিরোধী বিট পুলিশং সভা অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০.০০ টায় শাপলাচত্বর উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে মডেল থানার অফিসার ইন র্চাজ মোহাম্মদ হাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।এতে সঞ্চালনায় ছিলেন সাব ইন্সপেক্টর মাহাবুব মোর্শেদ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও টেকনাফ উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আলম , মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, ট্রাফিক ইন্সপেক্টর ফারুক আল মামুন, পৌর আওয়ামীলীগ সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী বাবুল , উপজেলা যুবলীগ যুগ্ম সম্পাদক ফজলুল কবীর, উপজেলা ছাত্রলীগ সভাপতি/সাধারন সম্পাদক সুলতান মাহামুদ/ সাইফুল ইসলাম মুন্না,পৌর ছাত্রলীগের সভাপতি/সম্পাদক মোহাম্মদ শাহীন/ইব্রাহিম বাবলু,নারী ফোরামের আয়েশা খাতুন ,সাবেক মহিলা কাউন্সীলার রুবি আক্তার প্রমুখ।
প্রধান অতিথি ও টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম জানান,এই প্রত্যন্ত এলাকাতে কীভাবে পুলিশের নিয়মিত টহল ও উপস্থিতি নিশ্চিত, পুলিশের কার্যক্রমকে কীভাবে আরো গতি আনা যায় এসব বহুমুখী প্রশ্নের সমাধানের পথ হচ্ছে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম। আগামীতে এই বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে মাদক কারবারী, ইভটিজিং ,নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতন বন্ধে বিট পুলিশকে সহযোগিতা প্রদান করে পুলিশ ও জনতা মিলে নিরাপদ দেশ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতন বিরোধী সচেতনতামূলক বিট পুলিশিং সারাদেশের ন্যায় টেকনাফ উপজেলায় নারীদের সহিংসতা প্রতিরোধে সরকার সাম্প্রতিক সময়ে ধর্ষণের ব্যাপারে সরকার যাবজ্জীবন কারাদণ্ড থেকে মৃত্যুদন্ডের আইন পাস করেছে তা বাস্তবায়ন করতে পুলিশের সাথে সর্বাত্মকভাবে জনগনের আইনগত পরিকাঠামোর সীমাবদ্ধতার মাঝে পুলিশের প্রতি জনগনের আস্থার সংকট কাটিয়ে পুলিশ- জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বর্পূণ ভুমিকা রাখতে পুলিশকে আরো জনমুখী ও জনবান্ধব করে গড়ে তোলার জন্যই এই বিট পুলিশিং কার্যক্রম বলে জানান অফিসার ইন র্চাজ ও অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ হাফিজুর রহমান।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন,টেকনাফ পৌরষভার ছাত্রলীগ, যুবলীগ. আওয়ামীলীগ নের্তৃবৃন্দ, বিভিন্ন বিদ্যালয় ও কলেজ ছাত্রছাত্রীবৃন্দ এবং স্থানীয় এলাকাবাসী।
বক্তারা ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana