শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
টেকনাফ পৌর এলাকায় ২০ মার্চ থেকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ হবে

টেকনাফ পৌর এলাকায় ২০ মার্চ থেকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ হবে

টেকনাফ পৌর এলাকায় ২০ মার্চ থেকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ হবে

মোঃ আলমগীর, টেকনাফ :::
কক্সবাজারের সিমান্ত শহর টেকনাফ পৌর এলাকায় আগামীকাল থেকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে ভুর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিতরণ করা হবে। ২০ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তৈল বিক্রয় করা হবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সাথে ছোলা যুক্ত করে বিক্রয় করা হবে।

টেকনাফ উপজেলায় ১৫৯৭১ জনের মধ্যে পৌরসভা এলাকায় ৯১১ জনকে ভুর্তকি মূল্যে টিসিবির এসব পণ্য বিক্রয় করা হবে। শনিবার সন্ধায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ইউএনও পারভেজ চৌধুরী এসব তথ্য জানান।

তিনি বলেন, ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তৈল কিনতে পারবেন। দাম পড়বে প্রতি লিটার তৈল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫০ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম পড়বে ৬৫ টাকা। দ্বিতীয় পর্যায়ে এই প্যাকেজর সাথে ২ কেজি ছোলা যুক্ত করে বিক্রয় করা হবে। কাল টেকনাফ পৌরসভার সত্তর এবং আদর্শ কেজি স্কুল মাঠ দুটি পয়েন্টে বিক্রির মাধ্যমে এর উদ্বোধন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রমজান উপলক্ষে যে মানবিক উদ্যোগ নিয়েছেন তাতে উপকারভোগীরা যেমন উপকার পাবেন একইসাথে বাজার নিয়ন্ত্রণেও এ উদ্যোগ জোরালো ভূমিকা পালন করবে। পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের নিম্নআয়ের খেটে খাওয়া মানুষরা এ সুবিধা ভোগ করবেন। তাদের সবার কাছে ইতিমধ্যে এসব কার্ড পৌঁছানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana