বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

নিজ দেশের জন্য জীবন দিলেন ইউক্রেইনের ২ ফুটবলার

নিজ দেশের জন্য জীবন দিলেন ইউক্রেইনের ২ ফুটবলার

রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে ইউক্রেইনের অনেক খেলোয়াড়ের মতো হাতে অস্ত্র তুলে নিয়েছিলেন ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিয়েঙ্কো। কিন্তু যুদ্ধে প্রাণ দিতে হলো এই দুই ফুটবলারকেই।

২১ বছর বয়সী সাপিলো খেলতেন ইউক্রেইনের ক্লাব কার্পাতি লাভিভের যুব দলে। দেশটির রাজধানী কিয়েভের কাছে যুদ্ধ চলাকালীন তিনি মারা যান বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

আর মার্টিনেঙ্কো খেলতেন এফসি গস্তোমেলের হয়ে। রাশিয়ান বাহিনীর বোমা হামলায় নিজ বাড়িতে নিহত হন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

তাদের মৃত্যুর খবরগণমাধ্যমে আসার পর মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট দিয়ে সমবেদনা জানিয়েছে পেশাদার ফুটবলারদের জন্য বিশ্বব্যাপী সংগঠন ফিফপ্রো।

সংগঠনটি বলছে, ফুটবলারদের মধ্যে এই যুদ্ধে খবরে আসা প্রথম প্রাণ হারানো তরুণ ইউক্রেইনিয়ান ফুটবলার ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিয়েঙ্কোর পরিবার, বন্ধু ও সতীর্থদের প্রতি আমাদের সমবেদনা । দুজনের আত্মা শান্তিতে থাকুক।

গত বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেইনের বিরুদ্ধে স্থল, আকাশ ও সমুদ্রে পথে সর্বাত্মক আক্রমণ শুরু করে রুশ বাহিনী। এরপর গত সাত দিনে দেশকে রক্ষায় যুদ্ধে অংশ নিয়েছেন ইউক্রেইনের বেশ কয়েকজন অ্যাথলেট।

রোববার এক বিবৃতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিতে পুরো দুনিয়ার মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana