সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

শিরোনাম :
সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন মহাজোটের হেভিওয়েট প্রার্থী হাসানুল হক ইনু হোয়াইক্যং পুলিশ ফাড়ির অভিযান: দেশীয় ৩ অস্ত্র উদ্ধার : আটক-২ শরীয়তপুরে নিজেই ঘুরে ঘুরে পোস্টার ব্যানার টাঙাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী!
মোস্তফা কামাল চৌধুরী মুসাকে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি

মোস্তফা কামাল চৌধুরী মুসাকে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি

নিজস্ব প্রতিনিধি।

কক্সবাজারের টেকনাফ উপজেলা হোয়াইক্যং আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব মোস্তফা কামাল চৌধুরী মুসাকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক।

জানা যায়,উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে ছিল মোস্তফা কামাল চৌধুরী মুসা,কিন্তু তার চাকরির মেয়াদ ৬০ বছর পুর্ন হওয়ায় এবং সরকারি নিয়ম অনুযায়ী ওই শিক্ষকের এমপিও ভুক্ত বাতিল হয়ে যায়।এমপিও ভুক্ত বাতিল হওয়ার পরও সে র্দীঘ ৮মাস বিভিন্ন কৌশলে তথ্য গোপন করে আলহাজ¦ আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়ে যায়।

এঘটনাটি টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও মাধ্যমিক শিক্ষা অফিসারের নজরে আসলে তারা বিষয়টি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করে,মোস্তফা কামাল চৌধুরী মুসাকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়।এবং এঘটনার পর অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনি শংকর নাথকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও চলমান এসএসসি পরীক্ষার কেন্দ্রে সচিব হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

সুত্রে জানা যায় ২০২২ সালের ফেব্রæয়ারি মাসের ২ তারিখ মোস্তফা কামাল চৌধুরী মুসার চাকরির মেয়াদকাল ৬০ বছর পুর্ণ হয়ে গেলেও নিয়ম অনুযায়ী সেই প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষককে দায়িত্ব হস্তান্তর না করে সেই ৮মাস যাবত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছিল।এরপর চলমান এসএসসি পরীক্ষার কেন্দ্রের,কেন্দ্র সচিবের দায়িত্বও পেয়ে যায়।পরবর্তীতে ওই প্রধান শিক্ষক চলমান এসএসসি পরীক্ষার বাংলা ১ম পত্র ,বাংলা ২য় পত্র,ইংরেজি ১ম পত্র ও ইংরেজি ২য় পত্রের কেন্দ্র সচিবের দায়িত্বেও ছিল।তবে তার চাকরির মেয়াদ ৬০ বছর পুর্ন হওয়ার বিষয়টি মাধ্যমিক শিক্ষা অফিসার ও টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) অবগত হলে ২২ সেপ্টেম্বর তাকে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

টেকনাফ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক বলেন,টেকনাফ উপজেলা হোয়াইক্যং আলহাজ¦ আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল চৌধুরী মুসার চাকরি মেয়াদকাল সরকারি নীতিমালা অনুযায়ী ৬০ বছর পুর্ন হয়ে যাওয়ায় সে সরকারি এমপিও তালিকাভুক্ত আর নাই।কিন্তু সে বিষয়টি এতদিন গোপন করে ৮মাস যাবত বিদ্যালয়ের কার্যক্রম ও এসএসসি পরীক্ষার মত গুরুত্বপুর্ণ পরীক্ষার কেন্দ্র সচিব দায়িত্ব পেয়ে যায়।পরবর্তীতে বিষয়টি নজর আসলে তাৎক্ষণিক তাকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনি শংকর নাফকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও চলমান এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ইউএনও মো. এরফানুল হক চৌধুরী বলেন, হোয়াইক্যং আলহাজ¦ আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার উপ কেন্দ্রের,কেন্দ্র সচিবের দায়িত্ব তাকা মোস্তফা কামাল চৌধুরী মুসার এমপিও তালিকাভুক্ত শিক্ষক হিসাবে নাম বাদ পড়ায় বিষয়টি জানার পর গত ২২ সেপ্টেম্বর তাকে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে।এবং উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana