সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
রাজধানী কিয়েভের পাশে অলিগলিতে অবস্থান নিয়েছে রাশিয়ার ট্যাংক

রাজধানী কিয়েভের পাশে অলিগলিতে অবস্থান নিয়েছে রাশিয়ার ট্যাংক

যে কোনো সময় রুশদের হাতে ইউক্রেনের রাজধানী কিয়েভের পতন ঘটতে পারে

আন্তর্জাতিক ডেস্ক:: ইউক্রেনের রাজধানী কিয়েভের পশ্চিম পাশে অলিগলিতে অবস্থান নিয়েছে রাশিয়ার যুদ্ধ ট্যাংক। খবর সিএনএনের।

রাশিয়ান সেনাদের ট্যাংক নিয়ে অবস্থানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ১৭ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় ট্যাংকগুলো সুউচ্চ ভবনের আশেপাশে দাঁড়িয়ে আছে।

সিএনএন জানিয়েছে, তারা খতিয়ে দেখেছে ভিডিওটি রাজধানী কিয়েভের পশ্চিমে অবস্থিত ইরপিনের একটি জনবহুল এলাকার।

এই ইরপিনে রোববার ও সোমবার ব্যাপক গোলাবর্ষণ করে রুশ সেনারা।  তাদের চালানো হামলায় বেশ কয়েকজন বেসামরিক মানুষ প্রাণ হারান।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকেই রাজধানী কিয়েভের দখল নিতে চাইছে রাশিয়া। কিন্তু ইউক্রেনের সাধারণ জনগণ ও সেনাদের প্রতিরোধের মুখে রাজধানীতে পৌঁছাতে পারেনি তারা।
প্রথমদিকে রাশিয়ার পরিকল্পনা ছিল হামলা করেই সবার আগে কিয়েভের দখল নেবে। কিন্তু তাদের সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি।

এরপর রুশ কমান্ডাররা তাদের পরিকল্পনায় পরিবর্তন আনেন। বর্তমানে তারা ইউক্রেনের অন্য বড় শহরগুলো দখলে নেওয়ার চেষ্টা করছে।

কিন্তু কিয়েভের দখল নেওয়ার ব্যাপারে হাল ছাড়েনি তারা। চারদিক থেকে রাজধানীকে ঘিরে রেখেছে। ফলে যে কোনো সময় রুশদের হাতে কিয়েভের পতন ঘটতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana