বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

হ্নীলায় ফুটপাত দখলে যানজট চরমে : ভোটের হিসাব নিকাশে নিরব জনপ্রতিনিধিরা,দ্রুত উচ্ছেদ দাবী

হ্নীলায় ফুটপাত দখলে যানজট চরমে : ভোটের হিসাব নিকাশে নিরব জনপ্রতিনিধিরা,দ্রুত উচ্ছেদ দাবী

ফরিদুল আলম : হ্নীলা বাসষ্টেশনে স্থানীয় প্রভাবশালীদের ছত্র-ছায়ায় উচ্ছেদকৃত ফুটপাত সমুহ দোকান তৈরী করে পুনরায় দখলে নেওয়ায় আবারো তীব্র যানজটে সাধারণ মানুষ অতিষ্ট উঠেছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দ্রুত এই ষ্টেশনকে যানজটমুক্ত ও নিরাপদ করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছে ভূক্তভোগীরা। তবে ভোটের হিসাব নিকাশে নিরব জনপ্রতিনিধিরা।
জানা যায়, উপজেলার হ্নীলা বাসষ্টেশনের দারুস সুন্নাহ মাদ্রাসা মার্কেটের সামনে, নছিম মার্কেটের সামনে, মাছ বাজারের সামনে, দক্ষিণ পাশে, উত্তর দিকের উভয় পাশে এবং তরকারী বাজার প্রবেশ পথে স্থানীয় সুবিধাভোগী প্রভাবশালীদের ছত্র-ছায়ায় কতিপয় ব্যক্তি টাকা-পয়সার বিনিময়ে রাতের আঁধারে বিভিন্ন রকমের দোকান বসিয়ে ফুটপাত সমুহ দখলে নিয়েছে। ফলে অটোরিক্সা, টমটম, মাহিন্দ্রারা ও সিএনজি থামার নির্দিষ্ট স্থানসমুহ জবর-দখল হয়ে গেছে। এতে যানবাহন সমুহ থামানোর জায়গা না পেয়ে প্রধান সড়ক ঘেঁষে অবস্থান করায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

কয়েকজন অটোরিক্সা চালক বলেন,বিভিন্ন ষ্টেশনে ফুটপাত যানবাহনের জন্য প্রযোজ্য কিন্তু রাতের অন্ধকারে এসব ফুটপাত প্রভাবশালীদের ছত্রছায়ায় দখল হওয়ায় এখন আমরা রিক্সা থামালে মারতে আসে। তাই আমরা মুখ ফুটে কিছু বলতে পারছিনা। এই ব্যাপারে আমরা ইউএনও মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছি।
টমটম সমিতির সভাপতি আবুল হোছন আবু বলেন, কতিপয় প্রভাবশালী দোকান ঘর তৈরী করে ফুটপাত দখল করেছে। আমরা বাঁধা দিলে মারতে আসে। আমরা এখন খুবই অসহায়। এই ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ দরকার।
হ্নীলা সিএনজি-মাহিন্দ্রারা সমিতির সভাপতি দিল মোহাম্মদ জানান, স্থানীয় কতিপয় প্রভাবশালীদের কারণে ফুটপাত সমুহ জবর দখল হওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হলেও আমরা মুখ ফুটে কাউকে বলতে পারছিনা। এই ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী হয়ে পড়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana