মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান

ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান

নিউজিল্যান্ডের বিপক্ষে দাপটে জয়ে সবার আগে বিশ্বকাপের ফাইনালে বাবর আজমেদ পাকিস্তান। বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারায় পাকবাহিনী। সেমিফাইনালে পাকিস্তানের জয়ের নায়ক বাবর ও রিজওয়ান। দুজনেই হাফসেঞ্চুরি করে দলকে জয়ের পথে এগিয়ে নেন।

নিউজিল্যান্ডের দেয়া ১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে ১৯.১ ওভারে ৩ উইকেকেটে ১৫৩ রান পূর্ণ করে জয় নিশ্চিত করে পাকিস্তান। ফাইনাল নিশ্চিত করতে ওপেনিং জুটিতে ঝড় তোলেন বাবর ও রিজওয়ান। তারা ৭৬ বলে ১০৫ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন। ক্যাপ্টেন বাবর আজম ৩৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। অবশেষে ৪২ বলে সাত বাউন্ডারিতে ৫৩ রান করে ট্রেন্ট বোল্টের বলে বিদায় নেন। এরপর হাফসেঞ্চুরি পূর্ণ করেন রিজওয়ান।

দারুণ ব্যাট করে দলীয় ১৩২ রানে বিদায় নে তিনি। রিজওয়ান ৪৩ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রান করে আউট হন। এরপর হারিস ২৬ বলে দুই বাউন্ডারি ও এক ছক্কায় ৩০ রান করে বিদায় নেন। শান মাসুদ ৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে বুধবার অস্ট্রেলিয়া সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রান তোলে কিউইরা। এ দিন ওপেনার ফিন এ্যালেন শুরুতেই ৪ রান করে বিদায় নেন। ইনিংসের প্রথম ওভারে পেসার শাহীন আফ্রিদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ওপেনার। এরপরে ইনিংস মেরামতের দায়িত্ব নেন কেইন উইলিয়ামসন এবং ডেভন কনওয়ে।

এই জুটি থেকে আসে ৩৪ রান। পাওয়ার-প্লের শেষ বলে ব্যক্তিগত ২১ রান করে রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন কনওয়ে, দলের রান তখন ৩৮। দলের বিপদে কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেল দারুণ জুটি গড়েন। অবশেষে তাদের শক্ত জুটিতে আঘাত হানেন শাহিন আফ্রিদী। ইনিংসের ১৭তম ওভারে শাহিন আফ্রিদ কিউই অধিনায়ককে সরাসরি বোল্ড করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana